ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

আরেকটি হার থেকে বাঁচল বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৫৯, ২৭ জুলাই ২০১৯

আফগানদের বিপক্ষে আরেকটি পরাজয়ের হাত থেকে যেন রক্ষা পেল বাংলাদেশ। তবে সেটা বোলার, ফিল্ডার কিংবা ব্যাটসম্যানদের কল্যাণে নয়, বৃষ্টির কল্যাণে। বৃষ্টিতে ভেসে যাওয়ায় সফরকারিদের কাছে নিশ্চিত পরাজয়ের হাত থেকে বাঁচল ইমরুলের দল। তবে সিরিজে ২-১ এ এগিয়েই থাকলো আফগানিস্তান এ দল। 

শনিবার বিকেএসপিতে টস হেরে ব্যাটিং করে আরও একবার আফগান বোলারদের সামনে ব্যর্থতার পরিচয় দেন ইমরুল-আফিফরা। দলীয় ৪০ রানের মধ্যেই তিন উইকেট হারিয়ে চাপে পড়ে টাইগাররা। নাইম শেখ ১ রানে, জাকির হাসান শূন্য এবং ফজলে রাব্বি ১৩ রান করে আউট হন। 

পরে চতুর্থ উইকেটে ৬২ রানের জুটি গড়ে দলের বিপর্যয় সামাল দেন অধিনায়ক ইমরুল কায়েস ও অলরাউন্ডার আফিফ হোসেন। এসময় অনেকটা ধীর গতির ক্রিকেট খেলে ইনিংস বড় করার চেষ্টা করেন ইমরুল। তবে আফগান পেসার কায়েস আহমেদের শিকার হলে ৬৩ বলে ৩৩ রানেই থামতে হয় বাঁহাতি কায়েসকে। 

আর অধিনায়ক ফেরার পর বেশিক্ষণ টিকতে পারেননি আফিফও। তরুণ এই বাঁহাতি সাজঘরে ফেরেন ৫ রানের আক্ষেপ নিয়ে। ৬৪ বলে পাঁচ চার ও এক ছয়ে ৪৫ করেন আফিফ। এছাড়া উইকেট কীপার জাকের আলি ২৩ রান করলে পৌনে দুইশ স্পর্শ করে বাংলাদেশ এ দল। বৃষ্টির কারণে ১০ ওভার কমিয়ে ৪০ ওভারের এ ম্যাচে ১৭৬ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ। 

আফগানদের হয়ে একাই পাঁচ উইকেট তুলে নিয়ে টাইগার শিবিরে ধস নামান নাভিদ উল হক। এছাড়া কায়েস আহমেদ ও শরাফুদ্দিন আশরাফ একটি করে উইকেট পেলেও তিন তিনটি রান আউট হয় টাইগাররা।

জবাবে ১৭৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে রীতিমত উড়ন্ত সূচনা করে আফগানরা। আট ওভারেই বিনা উইকেটে তুলে ফেলে ৫৭ রান। ওপেনার ইব্রাহিম ২৮ বলে ৩০ রানে এবং গুরবাজ ২২ বলে ২১ রান নিয়ে অপরাজিত থাকেন। কিন্তু এরপরেই ফের বৃষ্টি নামলে খেলার অনুপযুক্ত হয়ে যায় মাঠ। ফলে ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন অফিসিয়ালরা।     

যার ফলে পাঁচ ম্যাচের এ ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানেই পিছিয়ে থাকলো বাংলাদেশ এ দল। আগামী ২৯ জুলাই সোমবার সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচে মুখোমুখি হবে দুদল। 

এনএস/আরকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি