ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

আর্চার-স্মিথ মাতাচ্ছেন অ্যাশেজের শেষ টেস্ট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১২, ১৪ সেপ্টেম্বর ২০১৯

অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের অ্যাশেজ দৌরাত্মে শেষ ম্যাচটি ইংশিলদের জন্য গুরুত্বপূর্ণ। কেননা ইতিমধ্যে অস্ট্রেলিয়া ২-১ এগিয়ে। কিন্তু ওভালের পঞ্চম টেস্টে কেউ কাউকে ছাড়তে রাজি নয়। একদিকে অস্ট্রেলিয়াকে আগলে রাখছে স্মিথ, অন্যদিকে ইংল্যান্ডকে এগিয়ে নিয়ে যাচ্ছেন আর্চার। 

ব্যাটিং ধ্বংসস্তূপে দাঁড়িয়ে স্টিভ স্মিথ ১৪৫ বল খেলে উপহার দিলেন ৮০ রানের ইনিংস। তার ব্যাটিংয়ে ভর করেই অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস শেষ হল ২২৫ রানে। যদিও ইংল্যান্ড প্রথম ইনিংসে করেছিল ২৯৪ রান।

স্মিথ যখন ব্যাট চালিয়ে রান দেখাচ্ছেন তখন ডেভিড ওয়ার্নারের ব্যাট চুপসে আছে। শুক্রবারও অস্ট্রেলিয়ার ইনিংসের দ্বিতীয় ওভারে জোফ্রা আর্চারের বলে কট বিহাইন্ড হয়ে ফিরে যান ওয়ার্নার ৫ রান করে। তৃতীয় টেস্টের প্রথম ইনিংসে ৬১ রান বাদ দিলে তার এবারের অ্যাশেজে বাকি সব ইনিংসই দশ রানের নিচে। 

অস্ট্রেলিয়া ইনিংসে আবার ত্রাস হয়ে দেখা দিলেন ইংল্যান্ডের পেসার জোফ্রা আর্চার ছয় ছয়টি উইকেট নিয়ে। এদিনও তার দাপটে শুরুতে ১৪ রানে দুই উইকেট হারায় অস্ট্রেলিয়া। স্মিথের সঙ্গে প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করছিলেন মারনাস লাবুশানে। কিন্তু সেই আর্চারের বলেই তিনি এলবিডব্লিউ হয়ে ফিরলেন ব্যক্তিগত ৪৮ রানে। 

এরপর শেষ দিকে কিছুটা চেষ্টা করছিলেন লেয়ন এবং সিডেল। উভয়কেই ফেরান আর্চার। লেয়নকে ২৫ রানে ফেরান বোল্ড করে আর সিডেলকে ১৮ রানে ফেরান ক্যাচ বানিয়ে।

দিনের সেরা পারফর্মার জোফ্রা আর্চার ৬২ রান দিয়ে দখল করেন অস্ট্রেলিয়ার ৬টি উইকেট। তার শিকার হলেন- ডেভিড ওয়ার্নার, হ্যারিস, লাবুশান, মিচেল মার্শ, সিডেল এবং লেয়ন। আর্চার একাই অস্ট্রেলিয়াকে ধসিয়ে দিলেন।

দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ড বিনা উইকেটে করেছে ৯ রান। ক্রিজে রয়েছেন রোরি বার্নস ৪ ও জো ডেনলি ১ রান নিয়ে। 

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে এই ইনিংস নিয়ে টানা দশটি হাফ সেঞ্চুরি করে ফেললেন স্মিথ। গতকাল (শুক্রবার) তিনি অর্ধশতরান করলেন জ্যাক লিচকে লং অনের উপর দিয়ে ছক্কা মেরে। ২০১০ সালের অ্যাশেজ সিরিজে অ্যালিস্টার কুক ৭৬৬ রান করেছিলেন। এবার অ্যাশেজে সেই রেকর্ড ভাঙ্গার স্বপ্ন দেখছেন স্টিভ স্মিথ।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি