ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

পাকিস্তানই এশিয়া কাপের আয়োজক, তবে...  

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৩১, ৭ মার্চ ২০২০

পাকিস্তানই এশিয়া কাপের আয়োজক

পাকিস্তানই এশিয়া কাপের আয়োজক

দীর্ঘ এক দশক পরে আন্তর্জাতিক ক্রিকেট ফিরেছে পাকিস্তানে। টি-টোয়েন্টির পর টেস্ট সিরিজও খেলে এসেছে শ্রীলঙ্কা। ইতিমধ্যে শহিদ আফ্রিদিদের দেশে সফর করেছে বাংলাদেশও। তবুও যেন ভরসা পাচ্ছে না বিশ্বের অন্য ক্রিকেট খেলিয়ে দেশ। 

২০০৯ সালে পাকিস্তানের মাটিতে শ্রীলঙ্কা দলের উপর জঙ্গি হামলার ঘটনা এখনও যেন মনে রেখেছেন অন্য দেশের ক্রিকেটাররা। তবে পাকিস্তান ক্রিকেট বোর্ড অভয় দিয়ে বলছে যে, তাদের দেশ এখন নিরাপদ। পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট হওয়ার মতো পরিস্থিতিও রয়েছে। কিন্তু পিসিবির কথায় যেন ভরসা ফিরছে না তবুও।

এশিয়ার দুই দল পাকিস্তান সফরের পর পিসিবি আশা করেছিল, এবার তারা এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব পাবে। কিন্তু সে আশার গুড়ে বালি ঢেলে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। বিসিসিআই সাফ জানিয়ে দেয়, পাকিস্তানে গিয়ে এশিয়া কাপ খেলবে না ভারতীয় দল। 

তারপর থেকেই শোনা যাচ্ছে, পাকিস্তান থেকে এশিয়া কাপ সরে নিরপেক্ষ ভেন্যুতে চলে আসতে পারে। আর এবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট এহসান মানি জানিয়েছেন, এশিয়া কাপ আয়োজন করছেন তারাই। কিন্তু পাকিস্তানের মাটিতে এশিয়া কাপ হচ্ছে না। হবে নিরপেক্ষ ভেনুতে।

শনিবার পিসিবি প্রধান বলেছেন, আমরা যদি এশিয়া কাপ পাকিস্তানে আয়োজনের ব্যাপারে জোরালো অবস্থান নিই তাহলে ভারত টুর্নামেন্টে অংশ নেবে না। এরপর ভারতীয় বোর্ড এ নিয়ে কী বলল তা নিয়ে আমারা চিন্তিত নই। এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব থাকছে পাকিস্তানের উপরই। তবে খেলা হবে নিরপেক্ষ ভেনুতে। 

এমনকি ভবিষ্যতে পাকিস্তান সফরের জন্য কোনও দলকে অতিরিক্ত অর্থ দেয়া হবে না বলেও এদিন হুঁশিয়ারি দিয়েছেন পিসিবি প্রেসিডেন্ট।

জানা যাচ্ছে, দুবাইতে অনুষ্ঠিত হবে এবারের এশিয়া কাপ। চলতি বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর রয়েছে। তাই এবার এশিয়া কাপের আসরটিও হবে ক্রিকেটের এ মারকাটারি ফরম্যাটেই। 

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি