ঢাকা, মঙ্গলবার   ০৯ মার্চ ২০২১, || ফাল্গুন ২৪ ১৪২৭

১৭ বছর পর নতুন রেকর্ড রিংকির

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:১৪, ১৬ জানুয়ারি ২০২১

সেনাবাহিনীর সদস্য রিংকি বিশ্বাস

সেনাবাহিনীর সদস্য রিংকি বিশ্বাস

বাংলাদেশ এ্যাথলেটিকস ফেডারেশনের ব্যবস্থাপনায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু ৪৪তম জাতীয় এ্যাথলেটিকস প্রতিযোগিতার দ্বিতীয় দিনে (১৬ জানুয়ারি) তিন হাজার মিটার দৌঁড়ে নতুন রেকর্ড গড়েছেন বাংলাদেশ সেনাবাহিনীর রিংকি বিশ্বাস।

শুক্রবার (১৫ জানুয়ারি) বঙ্গবন্ধু স্টেডিয়ামে শুরু হলেও আজ বিকেল ৩টায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- মিসেস নাদিরা আলী খান। এতে সভাপতিত্ব করেন জাতীয় নদীরক্ষা কমিশনের চেয়ারম্যান ও বাংলাদেশ এ্যাথলেটিকস ফেডারেশনের সভাপতি জনাব এ এস এম আলী কবীর।

দ্বিতীয় এই দিনে ১টি নতুন জাতীয় রেকর্ড- তিন হাজার মিটার নারী ইভেন্টে ১৭ বছর পর ১০:৪৩.৩০ মিনিট সময় নিয়ে নতুন জাতীয় রেকর্ড গড়েন বাংলাদেশ নৌবাহিনীর রিংকি বিশ্বাস। এই ইভেন্টে ২০০৩ সালে হালিমা খানম বিথি সময় নিয়েছিলেন ১১:০৮.১৫ মিনিট।

এ দিনে ১১টিসহ দুই দিনে মোট ২৩টি ইভেন্ট সম্পন্ন হয়েছে। এতে ১২টি স্বর্ণ, ৮টি রৌপ্য ও ৯টি ব্রোঞ্জসহ মোট ২৯টি পদক নিয়ে তালিকার শীর্ষে রয়েছে বাংলাদেশ নৌবাহিনী। ৯টি স্বর্ণ, ১৪ টি রৌপ্য এবং ৬টি ব্রোঞ্জসহ মোট সমানসংখ্যক (২৯টি) পদক নিয়ে দ্বিতীয় অবস্থানে আছে বাংলাদেশ সেনাবাহিনী এবং ১টি স্বর্ণ ও ১টি ব্রোঞ্জসহ মোট ২টি পদক নিয়ে ৩য় অবস্থানে আছে বাংলাদেশ আনসার ও ভিডিপি।

আগামীকাল বিকেল সাড়ে ৪টায় প্রধান অতিথি হিসেবে প্রতিযোগিতার সমাপণী ঘোষণা করবেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ও বাংলাদেশ এ্যাথলেটিকস ফেডারেশনের সভাপতি এ এস এম আলী কবীর।

দ্বিতীয় দিন শেষে পদক তালিকা:

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি