ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

অসি শিবিরে মেহেদীর পর মুস্তাফিজের আঘাত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০০, ৪ আগস্ট ২০২১ | আপডেট: ১৯:২২, ৪ আগস্ট ২০২১

প্রথম টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়াকে ভুগিয়েছে বাংলাদেশের বোলাররা। এই ম্যাচেও শুরু থেকেই আগ্রাসী স্বাগতিক বোলাররা। ইনিংসের শুরুতেই ওপেনার অ্যালেক্স ক্যারিকে ফিরিয়ে দিয়েছেন মেহেদী হাসান। এবার মেহেদীর পর অসি শিবিরে দ্বিতীয় আঘাত হানেন মুস্তাফিজ। ষষ্ঠ ওভারে বোল্ড করে ফেরালেন ওপেনার ফিলিপিকে। ১০ রানে ফিরেছেন ফিলিপি, ৩১ রানে দ্বিতীয় উইকেট হারিয়েছে অসিরা।

এ রিপোর্ট লেখা পর্যন্ত অস্ট্রেলিয়ার সংগ্রহ দুই উইকেটে ৫৩ রান। আজ ইনিংসের প্রথম ওভারে মাত্র এক রান দেন মেহেদী। দ্বিতীয় ওভারে নাসুম আহমেদ এসে দেন ১০ রান। 

প্রথম টি-টোয়েন্টিতে মেহেদী হাসানের হাত ধরেই প্রথম সাফল্য পেয়েছিল বাংলাদেশ। ইনিংসের শুরুতেই অস্ট্রেলিয়াকে নাড়িয়ে দিয়েছিলেন তিনি। অবশ্য দ্বিতীয় সাফল্য পেয়েছেন তিনি। আর বল হাতে এসেই বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দিলেন তরুণ এই স্পিনার। অ্যালেক্স ক্যারিকে ১১ রানে ফিরিয়েছেন মেহেদী।

জয় দিয়ে সিরিজে শুরুটা দারুণ করেছে বাংলাদেশ। পাঁচ ম্যাচ সিরিজের প্রথমটিতে বাংলাদেশ জিতেছে ২৩ রানে। প্রথম ম্যাচে জয়ের উচ্ছ্বাস শেষ না হতেই আজ বুধবার দ্বিতীয় টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছে লাল-সবুজের দল। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে এই ম্যাচেও টসে জিতেছে অস্ট্রেলিয়া। তারা বাংলাদেশকে ফিল্ডিংয়ে পাঠিয়েছে।

প্রথম ম্যাচেও টসে জিতেছিল অস্ট্রেলিয়া। আগের ম্যাচে ফিল্ডিং নিয়ে সাফল্য আসেনি। দ্বিতীয় ম্যাচে প্রথমে ব্যাটিংয়ে নেমেছে সফরকারীরা।

গতকাল মঙ্গলবার প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশের দেওয়া ১৩২ লক্ষ্য তাড়া করতেই নাস্তানাবুদ হয় অস্ট্রেলিয়া। মাত্র ১৯ রান দিয়ে চার উইকেট নিয়ে ম্যাচের সেরা হন নাসুম আহমেদ। দারুণ বোলিং করে ভূমিকা রাখেন সাকিব আল হাসান, মেহেদী হাসান ও শরিফুল ইসলামরা।

মিরপুরে মন্থর ও টার্নিং উইকেটে স্পিনের সামনে ব্যাকফুটে ছিলেন মিচেল মার্শ ছাড়া অস্ট্রেলিয়ার বাকি ব্যাটসম্যানরা। মার্শই শুধু রানের দেখা পান। বাকিরা ছিলেন আসা-যাওয়ার মিছিলে। তাতে অল্প পুঁজি নিয়েও সাফল্য পায় বাংলাদেশ। সেই সাফল্য এবার দ্বিতীয় ম্যাচেও ধরে রাখতে চায় বাংলাদেশ। অস্ট্রেলিয়া চায় জয়ে ফিরতে।

 প্রথম টি-টোয়েন্টিতে মেহেদী হাসানের হাত ধরেই প্রথম সাফল্য পেয়েছিল বাংলাদেশ। ইনিংসের শুরুতেই অস্ট্রেলিয়াকে নাড়িয়ে দিয়েছিলেন তিনি। অবশ্য দ্বিতীয় সাফল্য পেয়েছেন তিনি। আর বল হাতে এসেই বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দিলেন তরুণ এই অফ স্পিনার। অ্যালেক্স ক্যারিকে ১১ রানে ফিরিয়েছেন মেহেদী।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি