ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

আজ কেমন জমবে ভারত-উইন্ডিজ লড়াই?

প্রকাশিত : ০৯:৫৬, ২৭ জুন ২০১৯ | আপডেট: ১১:১৮, ২৭ জুন ২০১৯

আর ঘণ্টাকয়েক পরেই ম্যানচেস্টারে মুখোমুখি ভারত-ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় শুরু হবে ম্যাচটি।

ভারত বিশ্বকাপের পাঁচ ম্যাচের মধ্যে চারটিতেই জয় তুলে নিয়েছে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচটি বৃষ্টির জন্য শুরুই করা যায়নি। সেমিফাইনালে যেতে ভারতের এখন দরকার শুধু দুটি জয়। ভারতের হাতে রয়েছে চারটি ম্যাচ। যদিও তাতে আত্মতুষ্ট হয়ে পড়ছে না ভারতীয় শিবির। অন্য দিকে ওয়েস্ট ইন্ডিজ মাত্র একটি ম্যাচই জিতেছে, চারটিতে হেরেছে। একটি ম্যাচ তাদেরও ভেস্তে গেছে বৃষ্টির জন্য।

যাইহোক, ব্যাটিং ও বোলিং মিলিয়ে বিশ্বকাপেরই অন্যতম শক্তিশালী দল ভারত। মজবুত উদ্বোধনী জুটি, এরপর বিরাট কোহলি, বিজয় শঙ্কর, এমএস ধোনি। তবে ভারতের প্রধান সমস্যা লোয়ার মিডল অর্ডারের জন্য উপযুক্ত ব্যাটসম্যানরা একটু ওপরের দিকেই আছেন। মূলত শেখর ধাওয়ানের চোটের পর এই সমস্যা আরো ঘনীভূত হয়েছে।

তাই চার উইকেট পড়ে গেলেই হার্দিক পান্ডিয়ার মতো পিঞ্চ হিটারকে নামিয়ে ফেলতে হয়, যা হয়তো বিপর্যয়ের মুহুর্তে ভারতের জন্য কঠিন হয়ে উঠতে পারে।

কিন্তু তেমন বিপর্যয়ের মুহুর্ত এখনও আসতে দেয়নি টপ অর্ডার, কোহলি শতক না পেলেও আছেন ফর্মে, রোহিত শর্মা বরাবরের মতোই সেরা ব্যাটসম্যানদের তালিকায় আছেন, হাঁকিয়েছেন দুটি শতক।

অন্যদিকে, ওয়েস্ট ইন্ডিজের সব ব্যাটসম্যানই ফর্মে থাকলেও ঠিক সুর মিলছে না। ক্রিস গেইল নিজস্ব ভঙ্গিমায় খেলে যাচ্ছেন কিন্তু এখনও প্রত্যাশিত ধুন্দুমার ব্যাটিং তার থেকে পাওয়া যায়নি। এছাড়া, শাই হোপ বিশ্বকাপের আগের ফর্ম ঠিক টেনে আনতে পারেননি।

তাই শেমরন হেটমায়ারের দিকে তাকিয়ে থাকবে দল। তার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ অভিজ্ঞতা ও ভালো স্পিন খেলার দক্ষতার কারণে ভারতের বিপক্ষে তার প্রতি আলাদা উচ্চাশা থাকবে টিম ম্যানেজমেন্টের।

এদিকে, বোলিং বিভাগেও ভারত যোজন এগিয়ে। ভারতের বোলিং লাইন আপের মূল শক্তি বৈচিত্র্য। ভুবনেশ্বর কুমার চোট পেয়ে মাঠের বাইরে। তবে বুমরাহ আর শামি তার অভাব বুঝতেই দিচ্ছেন না আপাতত। কেদার ইয়াদাভ, কুলদীভ ইয়াদাভ ও য়ুজভেন্দ্রা চাহাল মাঝের ওভারগুলোতে নিয়ন্ত্রণে রাখেন রানরেট।

আর ওয়েস্ট ইন্ডিজের বোলিং পেস নির্ভর, অ্যাশলে নার্স আছেন বটে কিন্তু তার প্রভাব কম। কেমার রোচ, শেলডন কটরেল, ওশানে থমাসরা ভালো শুরু এনে দিয়েছেন বেশ কয়েকবার কিন্তু সেটা ধরে রাখা হয়নি শেষ পর্যন্ত।

তো আজ শক্তিশালী ভারত বনাম অগোছালো ওয়েস্ট ইন্ডিজের লড়াই কেমন জমবে? সেটি দেখার জন্য অপেক্ষা করতে হবে আরও কয়েক ঘণ্টা।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি