ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

আজ ভারতের বিপক্ষে ইংল্যান্ডের বাঁচা-মরার ম্যাচ

প্রকাশিত : ১০:৪০, ৩০ জুন ২০১৯ | আপডেট: ১১:৩৩, ৩০ জুন ২০১৯

ক্রিকেট বিশ্বকাপের দ্বাদশ আসরের ৩৮তম ম্যাচে আজ রোববার ভারতের মুখোমুখি হবে ইংল্যান্ড। বার্মিংহামের এজবাস্টনে বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় শুরু হবে ম্যাচটি।

ভারতের বিপক্ষে ম্যাচটি জিতলেও সেমিফাইনাল নিশ্চিত হবে না ইংল্যান্ডের। আবার হারলেও সেমির আশা পুরোপুরি শেষ হয়ে যাবে না। তবে ঘরের মাঠের বিশ্বকাপে লিগপর্ব থেকে বাদ পড়ার শঙ্কা ভালোভাবেই ভর করেছে ইংলিশদের মনে। তাই নিজেদের ভাগ্য নিজেদের হাতে রাখতে স্বাগতিকদের জন্য আজ সর্বার্থেই বাঁচা-মরার ম্যাচ।

এদিকে, ইংলিশদের হারিয়ে জয়ের ধারাবাহিকতা ধরে রাখাতেই নজর বিরাট কোহলির। তবে ইংল্যান্ডকে মোটেও হালকাভাবে নিতে চান না ভারত অধিনায়ক। ম্যাচকে বড় ম্যাচ হিসেবেই দেখছেন তিনি।

কোহলি বলেন, কয়েকটা দল এই বিশ্বকাপে কয়েকবার ইংল্যান্ডকে ধরাশায়ী করেছে। কিন্তু এটা আসলে সবার সঙ্গেই হতে পারে। আমার মনে হয়, এই যে সমস্যাটা সেটা ইংল্যান্ডকে নিজেদেরই শুধরে নিতে হবে।

প্রসঙ্গত, এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত কেউই হারাতে পারেনি ভারতকে। ছয়টি ম্যাচ খেলে তারা জিতেছে পাঁচটিতেই। আরেকটি ম্যাচ ভেসে গেছে বৃষ্টিতে। ফলে আজ ইংল্যান্ডকে হারাতে পারলেই সেমিফাইনালের জায়গাটা নিশ্চিত করে ফেলবে দুবারের বিশ্বচ্যাম্পিয়নরা। আর সেদিক থেকে বেশ খানিকটা পিছিয়েই আছে ইংল্যান্ড দল। সবচেয়ে বড় ফেবারিট হিসেবে নিজেদের মাটিতে বিশ্বকাপ খেলতে নেমেছিল ইংলিশরা। কিন্তু সাত ম্যাচের মধ্যে তিনটিতেই হেরে গিয়ে বেশ বিপাকে আছে দলটি। আর আজ হেরে গেলে সেমির পথটা আরও কঠিন হয়ে যাবে স্বাগতিকদের জন্য।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি