ঢাকা, মঙ্গলবার   ১৪ মে ২০২৪

আন্দোলনকারী শিক্ষার্থীদের হয়রানি না করতে শিক্ষকদের আহ্বান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০৮, ২৪ এপ্রিল ২০১৮

কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের এবং নিরপরাধ ব্যক্তি ও তাদের স্বজনদের কোনোরূপ হয়রানি না করার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। সেইসঙ্গে উপাচার্যের বাসভবনে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ, লুটপাট ও হত্যা প্রচেষ্টার সঙ্গে জড়িতদের চিহ্নিত করে দ্রুত শাস্তির আওতায় আনার আহ্বান জানান তারা।

মঙ্গলবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাবে লিখিত বক্তব্যে শিক্ষক সমিতির কার্যনিবাহী কমিটির সদস্য অধ্যাপক আবদুস সামাদ এ আহ্বান জানান।   

আবদুস সামাদ বলেন, ‘ঢাবি শিক্ষক সমিতি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহ্বান জানাচ্ছে, তারা যেন আন্দোলনকারী শিক্ষার্থীদের, নিরপরাধ কোনো ব্যক্তি এবং তাদের আত্মীয়-পরিজনকে কোনো হয়রানি না করে।’

তিনি বলেন, একটি মহল বিভিন্ন গুজবের মাধ্যমে বিশ্ববিদ্যালয় তথা রাষ্ট্রকে অস্থিতিশীল করার চেষ্টা করছে। আর এসব গুজবের অন্যতম লক্ষ্য হচ্ছে উপাচার্যের বাড়িতে হামলার সঙ্গে জড়িতদের আড়াল করা। শিক্ষার্থীদের প্রতি আমাদের আহ্বান তাদের এ আন্দোলনকে পুঁজি করে কোনো মহল যেন ফায়দা লুটতে না পারে। এ ব্যপারে শিক্ষার্থীদের সতর্ক থাকার আহ্বান জানান ড. সামাদ।

একই সঙ্গে বলা হয়, শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনকে যুগোপযোগী ও যৌক্তিক মনে করে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

একে//এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি