ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

আফগানিস্তানে নির্বাচনী সমাবেশে আত্মঘাতী বোমায় নিহত ১৩

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫৫, ৩ অক্টোবর ২০১৮ | আপডেট: ১১:৪২, ৩ অক্টোবর ২০১৮

আফগানিস্তানে এক নির্বাচনী সমাবেশে আত্মঘাতী বোমা হামলায় অন্তত ১৩ জন নিহত ও ৩০ জনেরও বেশি আহত হয়েছে। নিহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। হামলার দায় স্বীকার করেছে ইসলামিক স্টেট (আইএস) ।      

স্থানীয় সময় গতকাল মঙ্গলবার দেশটির পূর্বাঞ্চলীয় নানগারহার প্রদেশে এ ঘটনা ঘটেছে, নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছেন কর্মকর্তারা।

প্রাদেশিক গভর্নরের মুখপাত্র আতাউল্লাহ খোগিয়ানি অন্তত ১৩টি লাশ হাসপাতালে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন, কিন্তু মৃতের সংখ্যা আরও বেশি হতে পারে বলে মন্তব্য করেছেন অন্যান্য কর্মকর্তারা।

প্রসঙ্গত, আগামী ২০ অক্টোবর আফগানিস্তানে পার্লামেন্ট নির্বাচন। শুক্রবার থেকে নির্বাচনী প্রচারণা শুরু হয়েছে। প্রচারণা চলাকালীন জঙ্গি হামলার বিপদ সম্পর্কে সতর্কর্তা জারি করেছেন নিরাপত্তা কর্মকর্তারা।

নির্ধারিত সময়ের তিন বছর পর নির্বাচনটি অনুষ্ঠিত হতে যাচ্ছে। কিন্তু জঙ্গিগোষ্ঠীগুলো নির্বাচন বানচালের ঘোষণা দিয়ে দেশজুড়ে নির্বাচনবিরোধী হামলা জোরদার করেছে।

প্রাদেশিক রাজধানী জালালাবাদের নিকটবর্তী কামা জেলায় হামলার ঘটনাটি ঘটেছে। সেখানে ওই নির্বাচনী সমাবেশে উপস্থিত ছিলেন সৈয়দ হুমায়ুন নামে এক ব্যক্তি।

তিনি বলেন, বৈঠকে প্রবীণরা যখন কথা বলছিলেন তখন হঠাৎ এক বিরাট বিস্ফোরণ ঘটে। আমি জ্ঞান হারিয়ে ফেলি। জ্ঞান ফেরার পর চোখ মেলে চারপাশে ছিন্নভিন্ন লাশ পড়ে থাকতে দেখি।

তিনি বহু নিহত ও আহত ব্যক্তিকে পড়ে থাকতে দেখেছেন বলে জানিয়েছেন।

কামার ওই সমাবেশটিতে প্রায় আড়াইশ’ লোক ছিল বলে জানিয়েছেন প্রাদেশিক পরিষদের সদস্য সোহরাব কাদেরি। তাদের মধ্যে অন্তত ৩০ জন নিহত ও আরও বহু আহত হয়েছে বলে দাবি করেছেন তিনি।

সূত্র : রয়টার্স।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি