ঢাকা, সোমবার   ১৩ মে ২০২৪

আরো দুটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অনুমোদন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২৩, ২৬ এপ্রিল ২০১৮

আরো দুটি বেসরকারি বিশ্ববিদ্যালয় স্থাপনের অনুমোদন দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয় দুটি হবে বান্দরবান রাজশাহীতে। নতুন দুটির নাম বান্দরবান বিশ্ববিদ্যালয় শাহ মাখদুম ম্যানেজমেন্ট বিশ্ববিদ্যালয়। নিয়ে দেশে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সংখ্যা দাঁড়ালো ১০১ এ। শিক্ষা মন্ত্রণালয় ইউজিসি সূত্রে তথ্য জানা গেছে।

সূত্র জানায়, নতুন অনুমোদিত বিশ্ববিদ্যালয়ের মধ্যে বান্দরবান বিশ্ববিদ্যালয়টি বান্দরবান সদরে স্থাপন করা হবে। এ বিশ্ববিদ্যালয়ের উদ্যোক্তা হিসেবে রয়েছেন পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এবং স্থানীয় কয়েকজন ব্যবসায়ী।

অন্যদিকে শাহ মাখদুম ম্যানেজমেন্ট বিশ্ববিদ্যালয়টি রাজশাহী জেলা সদরের স্থাপন করা হবে। এটির উদ্যোক্তা হিসেবে স্থানীয় ব্যবসায়ী এ বি এম মুকসুল হকসহ রাজশাহী জেলার একজন এমপির পৃষ্ঠপোষকতা রয়েছে।

ইউজিসি জানিয়েছে- এ নিয়ে চলতি মাসে মোট চারটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অনুমোদন দেওয়া হলো। অন্য দুটি হলো- ‘খুলনা খান বাহাদুর আহছানউল্লা বিশ্ববিদ্যালয়’ ও ‘আহছানিয়া মিশন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়’। বিশ্ববিদ্যালয় দুটির প্রতিষ্ঠাতা ঢাকা আহছানিয়া মিশনের চেয়ারম্যান কাজী রফিকুল আলম। এর আগে তিনি ‘আহছানউল্লা ইউনিভার্সিটি অব সাইন্স অ্যান্ড টেকনোলজি’র অনুমোদন নিয়ে পরিচালনা করছেন।

 

আর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি