ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ইংল্যান্ডের সিরিজ জয়ের অপেক্ষা বাড়ালো বৃষ্টি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:২৬, ২৮ জুলাই ২০২০

তিন টেস্ট ম্যাচ সিরিজের প্রথমটিতে জয় পায় ওয়েস্ট ইন্ডিজ। এরপরের ম্যাচেই সমতায় ফেরে ইংলিশরা। তাই ওল্ড ট্রাফোর্ডের তৃতীয় টেস্টটি সিরিজ নির্ধারণী হয়ে দাঁড়িয়েছে। এই টেস্টে জয়ের খুব কাছেই রয়েছে ইংল্যান্ড। তবে এই জয়ের অপেক্ষা বাড়িয়ে দিয়েছে বৃষ্টি। গতকাল একটি বলও মাঠে গড়াতে দেয়নি বেরসিক বৃষ্টি। জয় থেকে মাত্র ৮ উইকেট দূরে রয়েছে ইংলিশরা।

টেস্টের তৃতীয় দিন শেষে ওয়েস্ট ইন্ডিজ ২ উইকেট হারিয়ে ১০ রান তুলে। এর আগে ক্যারিবীয়দের সামনে ৩৯৯ রানের টার্গেট ছুড়ে দেয় ইংল্যান্ড। ৩৮৯ রানে পিছিয়ে থেকে চতুর্থ দিনে ব্যাট করতে মাঠে নামার কথা ছিল ওয়েস্ট ইন্ডিজের। কিন্তু একটি বলও মাঠে গড়াতে দেয়নি বৃষ্টি। ফলে আজকের অপেক্ষায় আছে ইংল্যান্ড। বৃষ্টি ভাগড়া না দিলে হয়তো সিরিজ জয়ের স্বাদ পেতে পারে ইংলিশরা।

প্রথম ইনিংসে ইংল্যান্ডের করা ৩৬৯ রানের জবাবে ওয়েস্ট ইন্ডিজ মাত্র ১৯৭ রানে গুটিয়ে যায়। যার ফলে ১৭২ রানের বড় লিড পেয়ে যায় ইংল্যান্ড। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ২ উইকেট হারিয়ে ২২৬ রান তুলে ইনিংস ঘোষণা করে তারা। তাতেই সফরকারীদের সামনে লক্ষ্য দাঁড়ায় পাহাড় সমান ৩৯৯ রানের।

দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের ররি বার্নস ৯০ রান করেন। অপরাজিত ৬৮ রান করেন অধিনায়ক জো রুট। আর ডম সিবলির ব্যাট থেকে আসে ৫৬ রান। জ্যাসন হোল্ডার ও রোস্টন চেজ একটি করে উইকেট তুলে নেন।

৩৯৯ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শূন্য রানেই উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। ডাক মেরে ফিরে যান জন ক্যাম্পবেল। দলীয় ৬ রানের মাথায় ফিরে যান নাইটওয়াচম্যান কেমার রোচ। তার ব্যাট থেকে আসে মাত্র ৪ রান। এরপর ক্রেইগ ব্রেথওয়েট ২ রানে ও শেই হোপ ৪ রানে অপরাজিত থেকে তৃতীয় দিন শেষ করেন। দুটি উইকেটই নেন ইংল্যান্ড পেসার স্টুয়ার্ড ব্রড।

তিন ম্যাচ টেস্ট সিরিজে বর্তমানে ১-১ এ সমতা বিরাজ করছে। ৩৯৯ রান করে ওয়েস্ট ইন্ডিজ জিততে পারলে ১৯৮৮ সালের পর ইংল্যান্ডের মাটিতে সিরিজ জয়ের কৃতিত্ব দেখাবে। যদিও ম্যাচের শেষ দিনে এতো রান তোলা সম্ভব হবে না বলে মনে করছেন ক্রিকেট বোদ্ধারা। সে হিসেবে সিরিজ জয়ে ইংল্যান্ডই অনেকটা এগিয়ে।
এএইচ/ এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি