ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ইকার্দি ঝলকে পিএসজির টানা তৃতীয় জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২৮, ২৮ সেপ্টেম্বর ২০২০

ফরাসি লিগ ওয়ানে টানা তৃতীয় জয় পেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। আর্জেন্টাইন তারকা মাউরো ইকার্দির জোড়া গোলে জয় পায় দলটি। নিষেধাজ্ঞা থেকে এ ম্যাচে ফেরেন দলের সেরা তারকা নেইমার। তবে দলের জয়ে অবদান রাখেন কিলিয়ান এমবাপে।

রোববার রাতে প্রতিপক্ষের মাঠে দি রেইমসকে ২-০ গোলে হারায় টমাস টুখেলের দল। শুরুর দুই ম্যাচে হেরে যাওয়া পিএসজি এই জয়ে টানা তৃতীয় ম্যাচ জিতলো। পাঁচ ম্যাচ থেকে ৯ পয়েন্ট নিয়ে তালিকার সপ্তম স্থানে উঠে এসেছে তারা। শীর্ষে থাকা রেঁনের চেয়ে চার পয়েন্ট পিছিয়ে পিএসজি।

ম্যাচের নবম মিনিটে এগিয়ে যায় পিএসজি। এক ডিফেন্ডারকে কাটিয়ে এমবাপের বাড়ানো বল দারুণভাবে নিয়ন্ত্রণে নিয়ে কোণাকোণি শটে লক্ষ্যভেদ করেন আর্জেন্টাইন তারকা ইকার্দি। এর ছয় মিনিট পর ইকার্দির সঙ্গে দেওয়া নেওয়া করে ফাঁকায় ঢুকে পড়েছিলেন ডি মারিয়া। কিন্তু লক্ষ্যে শট নিতে পারেননি। ১৭তম মিনিটে ডি মারিয়ার ক্রস থেকে দারুণ এক হেড নিয়েছিলেন ইকার্দি। কিন্তু অসাধারণ দক্ষতায় তার হেড ফিরিয়ে দেন রেইমস গোলরক্ষক প্রিদ্রাগ রাইকোভিচ। 

ম্যাচের ৩৮তম মিনিটে নেইমারের ফ্রি কিক জাল খুঁজে পায়নি। প্রতিপক্ষের চার খেলোয়াড়কে কাটিয়ে দারুণ শট নিয়েছিলেন ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড। কিন্তু দুর্ভাগ্য তার, অল্পের জন্য বারপোস্ট ঘেঁষে লক্ষ্যভ্রষ্ট হয় তার শট। ১ গোলের ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় পিএসজি।

দ্বিতীয়ার্ধের ৬১তম মিনিটে নেইমারের আরেকটি শট লক্ষ্যভ্রষ্ট হওয়ার পরের মিনিটে ব্যবধান দ্বিগুণ করে পিএসজি। এমবাপের বাড়ানো বল নিখুঁত শটে জালে জড়িয়ে দেন ইকার্দি। মাঝ মাঠ থেকে বল নিয়ে মারিয়ার সঙ্গে দেওয়া নেওয়া করে ডি-বক্সে ইকার্দিকে কাটব্যাক করেন এমবাপে। রেইমসের জালে বল পাঠাতে কোনো ভুল করেননি এ আর্জেন্টাইন তারকা।

৭৪তম মিনিটে মার্কিনিয়োসের হেড, আট মিনিট পর এমবাপের শটও লক্ষ্যে থাকেনি। শেষ দিকে পাবলো সারাবিয়ার শট ক্রসবারের ওপর দিয়ে বেরিয়ে গেলে ব্যবধান আর বাড়েনি। অবশ্য ব্যবধান কমাতে পিএসজির রক্ষণে বেশ চাপ সৃষ্টি করেছিল রেইমস। তবে গোলের দেখা মিলেনি। ফলে হার নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের।

এএইচ/এমবি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি