ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ইকার্দির হ্যাটট্রিকে বিশাল জয় পিএসজির

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪০, ৯ জানুয়ারি ২০২০

সেন্ত এতিয়েনকে উড়িয়ে ফরাসি কাপের সেমি-ফাইনালে উঠেছে লিগ ওয়ান চ্যাম্পিয়ন পিএসজি। আর্জেন্টাইন তারকা মাউরো ইকার্দির হ্যাটট্রিক, নেইমার ও কিলিয়ান এমবাপের গোলে ৬-১ এতিয়েনকে হারিয়েছে টমাস টুখেলের দল।

গত রাতে (বুধবার) রাতে নিজেদের মাঠে ফরাসি কাপের কোয়ার্টার-ফাইনালে প্রথমার্ধে তিন গোল আর দ্বিতীয়ার্ধে আরও তিনটি গোল পায় পিএসজি। এর মধ্যে ইকার্দির ৩টি, নেইমার ও এমবাপে একটি করে এবং অপর গোলটি আত্মঘাতী।

মাঠে নেমে খেলার দ্বিতীয় মিনিটেই টমাস মুনিয়ের রক্ষণচেরা পাস থেকে দূরহ কোণ থেকে ডান পায়ের শটে জালে বল জড়ান ইকার্দি। ম্যাচের ৩১তম মিনিটে দশ জনের দলে পরিণত হয় এতিয়েন। অ্যাঞ্জেল ডি মারিয়াকে বাজেভাবে ফাউল করলে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়া হন দলটির ফরাসি ডিফেন্ডার ওয়েসলি ফোফানা। রক্ষণভাগে শক্তি হারিয়ে যেন ম্যাচ থেকেই ছিটকে যায় অতিথি দলটি।

পিএসজিকে দ্বিতীয় গোল এনে দেন নেইমার। খেলার ৩৯তম মিনিটে ডি মারিয়ার পাসে ডি-বক্সের মাঝামাঝি থেকে ডান পায়ের শটে গোলটি করেন ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড। বিরতিতে যাওয়ার ঠিক আগে এতিয়েনের গোলরক্ষক জেসে মলিন বল ধরতে গিয়ে নিজেদের জালে বল জড়িয়ে বসেন। আর তাতেই পিএসজির নামের পাশে আরেকটি গোল যোগ হয়। 

বিরতির পর পরই স্বরূপে জ্বলে ওঠেন আর্জেন্টাইন ফরোয়ার্ড ইকার্দি। আট মিনিটের ব্যবধানে দুটি গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন তিনি। আর ম্যাচের ৬৭তম মিনিটে শেষ গোলটি আসে এমবাপের পা থেকে। যদিও এ গোলের পেছনে ইকার্দির অবদান রয়েছে। কেননা ইকার্দিই ডি-বক্সে বল বাড়িয়ে দিয়েছিলেন এমবাপের উদ্দেশ্যে। 

আর ম্যাচের ৭০তম মিনিটে পেনাল্টি থেকে গোল মিস করেন এতিয়েনের মিডফিল্ডার ইয়োহান কাবাইয়ে। তবে পরের মিনিটেই হেডে সান্ত্বনাসূচক গোল এনে দেন ফরাসি এই খেলোয়াড়। ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হওয়ায় স্বাগতিকদের কাছে ৬-১ গোলে হার দেখতে হয় এতিয়েনের।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি