ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

উইন্ডিজের নয়া ক্যাপ্টেন পোলার্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৩০, ১০ সেপ্টেম্বর ২০১৯ | আপডেট: ১৯:৩৫, ১০ সেপ্টেম্বর ২০১৯

সীমিত ও সংক্ষিপ্ত ওভারের দুই ফরম্যাটেই নতুন কাণ্ডারি বেঁছে নিয়েছে উইন্ডিজ। ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক পদে মারদাঙ্গা অলরাউন্ডার কাইরন পোলার্ডকেই দায়িত্ব দেয়া হয়েছে। এ দুই ফরম্যাটে বর্তমান নাজুক অবস্থা থেকে উত্তরণের লক্ষ্যেই নেতৃত্বে এ পরিবর্তন এনেছে উইন্ডিজ ক্রিকেট বোর্ড। 

সোমবার (৯ সেপ্টেম্বর) ত্রিনিদাদে সাদা বলের ক্রিকেটের দুই ফরম্যাটের জন্য নতুন অধিনায়ক হিসেবে পোলার্ডের নাম ঘোষণা করেন ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের সভাপতি রিকি স্কেরিট।

এর ফলে ওয়ানডে দলের নেতৃত্ব হারিয়েছেন জেসন হোল্ডার। তবে টেস্ট অধিনায়ক পদে হোল্ডারই থাকছেন। আর টি-টোয়েন্টির দলনেতার পদ থেকে সরিয়ে দেয়া হয়েছে কার্লোস ব্র্যাথওয়েটকে। 

অধিনায়ক হিসেবে পোলার্ডের প্রথম আসাইনমেন্ট আফগানিস্তান সিরিজ। আগামী নভেম্বরে আফগানদের বিপক্ষে তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে এবং একটি টেস্ট খেলবে উইন্ডিজ। পূর্ণাঙ্গ এ সিরিজটি অনুষ্ঠিত হবে ভারতের মাটিতে।

এদিকে সবশেষ ওয়ানডে বিশ্বকাপে চূড়ান্তভাবে ব্যর্থ হয় উইন্ডিজ। মাত্র দুটি ম্যাচ জিতে দশ দলের মধ্যে নবম হয়ে প্রতিযোগিতা শেষ করে দলটি। এরপর ঘরের মাঠে ভারতের কাছে ২-০ ব্যবধানে সিরিজ হারে তারা। টি-টোয়েন্টিতেও একই চিত্র। বিরাট কোহলিদের কাছে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হয় ব্র্যাথওয়েটের দল।

অন্যদিকে, সদ্য শেষ হওয়া ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি দলে ফিরলেও ৩২ বছর বয়সী পোলার্ড সবশেষ ওয়ানডে খেলেছেন প্রায় তিন বছর আগে। ২০১৬ সালের অক্টোবরে আবুধাবিতে পাকিস্তানের বিপক্ষে খেলেছিলেন তিনি।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি