ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

উইম্বলডনের নতুন রানী হালেপ

প্রকাশিত : ২২:২৪, ১৩ জুলাই ২০১৯

মার্কিন তারকা সেরেনা উইলিয়ামসের সামনে ছিলো মার্গারেট কোর্টের ২৪টি গ্র্যান্ড স্লামের রেকর্ড ছোঁয়ার হাতাছানি। কিন্তু শনিবার ফাইনালে হেরে ২৩টি গ্র্যান্ড স্লামেই আটকে রইলেন তিনি। ফলে উইম্বলডন পেলো তার নতুন রানী। ইতিহাস গড়ে চ্যাম্পিয়ন হলেন রোমানিয়ান কন্যা সিমোনা হালেপ।

এদিন ঐতিহাসিক ফাইনালে ৬-২, ৬-২ সেটে মার্কিন-কিংবদন্তিকে হারিয়ে নতুন উইম্বলডন চ্যাম্পিয়ন হন রোমানিয়ান তারকা। প্রথম সেট মাত্র ২৬ মিনিটে জিতে নিয়েছিলেন হালেপ। দ্বিতীয় সেটে সেরেনা ফিরে আসবেন, সেটাই ধরে নিয়েছিলেন সবাই। কিন্তু, এ সেটেও দেখা গেল প্রথম সেটেরই প্রতিফলন। হালেপের আগ্রাসী টেনিসের সামনে উড়ে গেলেন সেরেনা।

এদিকে, হালেপ ও সেরেনার লড়াই যখন চলছে, তখন টুর্নামেন্টের অফিসিয়াল সাইটের তরফ থেকে একটি টুইট করা হয়। সেখানে লেখা হয়, ২০১১ সালে সেরেনার মুখোমুখি হয়েছিলেন হালেপ। তখন তাঁর বয়স ছিলো মাত্র ১৯। দ্বিতীয় রাউন্ডের সেই লড়াইয়ে হালেপ ম্যাচ টেনে নিয়ে যান তৃতীয় সেটে। সে যাত্রায় সেরেনার মুখেই খেলা করেছিল হাজার ওয়াটের আলো। আর আজ শনিবার দেখা গেল উল্টো চিত্র। সেই সেরেনাকে হারিয়ে উইম্বলডনের নতুন রানী এখন সিমোনা হালেপ।

এর আগে শুধুমাত্র ফরাসি ওপেন জিতেছিলেন হালেপ। এবার উইম্বলডনে চ্যাম্পিয়ন হয়ে হালেপ পূরণ করলেন তাঁর মায়ের স্বপ্ন। যে দিন থেকে হালেপ টেনিস খেলা শুরু করেছিলেন, সেদিন থেকেই তাঁর মা স্বপ্ন দেখতেন, কবে তাঁর মেয়ে উইম্বলডনে খেতাব জিতবেন।

তাইতো আজ সেন্টার কোর্টে হালেপ যখন সেরেনার বিরুদ্ধে লড়ছেন, তখন স্ট্যান্ডে উপস্থিত ছিলেন তার মা। মায়ের সামনেই মেয়ে হারিয়ে দিলেন সেরেনার মতো এক কিংবদন্তিকে।

অন্যদিকে, এর আগে আরও তিনবার মার্গারেটকে ছোঁয়ার সুযোগ এসেছিল সেরেনার সামনে। তিনি পারেননি। আর এ দিন চতুর্থ সুযগেও পারলেন না মার্কিন এই কৃষ্ণকলি। হালেপের আগ্রাসী টেনিসের কাছে হার মানলেন মার্কিন-তারকা।

খেলা শেষে তা অকপটে স্বীকারও করেছেন উইলিয়ামস বোনদের ছোট বোন সেরেনা বলেন, আজ অতি মানবিক টেনিস খেলেছে হালেপ। ওর আক্রমণাত্মক টেনিসের সামনে আমি দাঁডা়তেই পারিনি।

এনএস/আরকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি