ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

উয়েফার বর্ষসেরা ফুটবলার লেভানদোভস্কি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪৪, ২ অক্টোবর ২০২০

লেভানদোভস্কি। প্রথমবারের মতো উয়েফার বর্ষসেরার পুরস্কার জিতে নিয়েছেন তিনি। এমনকি ৩২ বছর বয়সী এই স্ট্রাইকার ‘ফরোয়ার্ড অব দ্য সিজন’-ও জেতেন। সুইজারল্যান্ডের জেনেভায় বৃহস্পতিবার চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের ড্র অনুষ্ঠানে ইউরোপের সেরা খেলোয়াড় হিসেবে পোলিশ ফরোয়ার্ডের নাম ঘোষণা করা হয়। 

ফুটবলে ২০১৯-২০ মৌসুম দারুণ কাটিয়েছেন রবার্তো লেভানদোভস্কি। জার্মান লিগ কিংবা চ্যাম্পিয়নস লিগে সবগুলোতেই সর্বোচ্চ গোলের মালিক ছিলেন তিনি। ফলে বছর জুড়ে দুর্দান্ত এই পারফরম্যান্সের পুরস্কার পেলেন তিনি।

মানুয়েল নয়ার ও কেভিন ডে ব্রুইনেকে পেছনে ফেলে পুরস্কারটি জিতেছেন এই পোলিশ স্ট্রাইকার।

৪৭৭ ভোট পেয়ে বর্ষসেরা হয়েছেন লেভানদোভস্কি। ম্যানচেস্টার সিটির ডে ব্রুইনে পেয়েছেন ৯০ ভোট। আর সেরা গোলরক্ষকের পুরস্কার জেতা নয়ার বর্ষসেরার লড়াইয়ে পেয়েছেন ৬৬ ভোট।

বায়ার্নের ট্রেবল জয়ে এবার বেশ ভূমিকা ছিল লেভানদোভস্কির। এমনকি চ্যাম্পিয়নস লিগে বায়ার্নকে চ্যাম্পিয়ন করতেও অবদান ছিল তার। আসরে সর্বোচ্চ ১৫টি গোল করেন তিনি। এ ছাড়া সব প্রতিযোগিতা মিলে গত মৌসুমে ৪৭ ম্যাচে ৫৫ গোল করেন এই পোলিশ তারকা।

এ ছাড়া নারী ফুটবলে বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন চেলসির ডেনিশ খেলোয়াড় পেরনিলে হারদার।

গত মৌসুমে ইউরোপীয় প্রতিযোগিতার গ্রুপ পর্বে অংশ নেওয়া ৮০ দলের কোচ ও ইউরোপিয়ান স্পোর্টস মিডিয়ার নির্ধারিত ৫৫ জন সাংবাদিকের ভোটে গত সপ্তাহে তিন জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করে উয়েফা। এরপর গতকাল সেরাদের নাম ঘোষণা করা হয়।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি