ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

এই নায়কের জন্য কারিশ্মা-রাবিনার মারামারি!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৩০, ১৩ জুন ২০২০ | আপডেট: ২৩:৩৫, ১৩ জুন ২০২০

বলিউডে ঠান্ডা যুদ্ধ নতুন কোনও বিষয় নয়। কখনও তা প্রকাশ্যে চলে আসে।  কখনও আবার সেইসব ঘটনা বলিউডের অন্দরেই সুপ্তই থেকে যায়। সব সময়েই কোনও না কোনও বিষয় নিয়ে, কারও না কারও সঙ্গে, এই যুদ্ধ হতেই থাকে।

কারিশ্মা কাপূর আর রাবিনা টেন্ডনের সম্পর্ক এমন পর্যায়ে পৌঁছেছিল যে তা এক সময়ে হাতাহাতিতে গিয়ে দাঁড়ায়! কেন এই সম্পর্কের টানাপড়েন? কেনই বা তাদের সম্পর্ক হাতাহাতিতে পৌঁছেছিল? নব্বইয়ের দশকে বলিউডে সেরা নায়িকাদের নাম উঠলে, সেই তালিকায় থাকতেন রবিনা টেন্ডন এবং কারিশ্মা কাপূর। 

বেশ কয়েকটি ছবিতেও এক সঙ্গে অভিনয় করতে দেখা গিয়েছে তাদেরকে। ছবিগুলোর মধ্যে অন্যতম— আন্দাজ আপনা আপনা (১৯৯৪), আতিশ (১৯৯৪), রক্ষক (১৯৯৬)। যদিও তারা সঙ্গে ছবি করেছে কিন্তু দু’জনের মধ্যে শীতল যুদ্ধ কিন্তু চলছিলই। এমনও হয়েছে মুখ দেখাদেখি হলেও কেউ কারও সঙ্গে কথা বলতেন না।
 
শোনা যায় তাদের মধ্যে ঝামেলার কারণ ছিলেন অজয় দেবগাণ। অজয়কে খুব পছন্দ করতেন রবিনা, বলিউডে এমন একটা গুঞ্জন ছিল। তিনি অজয়ের সঙ্গে ডেট করছেন। রাবিনাকে এমন দাবি করতেও শোনা গিয়েছিল। রাবিনা যখন এই দাবি করছিলেন, সেই সময় কারিশ্মার সঙ্গে অজয়ের ঘনিষ্ঠ বন্ধুত্ব গড়ে ওঠে।  কারিশ্মা-অজয়ের এই ঘনিষ্ঠতাকে রাবিনা না কি মেনে নিতে পারেননি। তখন থেকেই দুজনেরর মধ্যে বিরোধের সূচনা।

১৯৯৪ সালে দুই অভিনেত্রীর মধ্যে সম্পর্কটা তিক্ত হয়ে উঠে। এমন সম্পর্ক নিয়েও তারা সঞ্জয় গুপ্ত-র ‘আতিশ’ ছবিতে কাজ করছিলেন। পরিচালক ও কোরিওগ্রাফার ফারহা খানও এই ছবিতে কাজ করছিলেন। এক সাক্ষাত্কারে তিনি জানান, ছবির শুটিংয়ের সময় দুই অভিনেত্রীর মধ্যে কথা কাটাকাটি শুরু হয়ে তা হাতাহাতিতে পৌঁছয়। এমনকি লাথালাথিও চলে দু’জনের মধ্যে! ছাড়াও ‘আন্দাজ আপনা আপনা’ ছবিতেও দু’জনে এক সঙ্গে কাজ করেছেন। এক সাক্ষাত্কারে রাবিনা জানান, তাঁদের দু’জনের মধ্যে ঝামেলা নিয়ে হাঁপিয়ে উঠেছিলেন ছবির পরিচালক রাজকুমার সন্তোষী, আমির এবং সালমান খান। আমির ও সালমান ওই ছবিতে মূল ভূমিকায় অভিনয় করেছেন।

এক সাক্ষাত্কারে রাবিনা বলেছিলেন, “কারিশ্মা এবং আমার মধ্যে ঝমেলা মেটানোর জন্য আমির, সালমান এবং পরিচালক রাজকুমার একটা পরিকল্পনা করেন। ছবিতে আমাদের দু’জনকে একটা থামের সঙ্গে বেঁধে রাখার একটা দৃশ্য ছিল। রাজকুমার বলেন, যতক্ষণ না আমরা একে অপরের সঙ্গে কথা বলব, ততক্ষণ থামের সঙ্গেই আমাদের বেঁধে রাখা হবে।” দীর্ঘ দিন দু’জনের মধ্যে এই ঠান্ডা লড়াই চলছিল। 

তবে এখন তাঁরা সেই লড়াই থেকে অনেক যোজন দূরে। সম্পর্কের বরফ গলেছে দু’জনের মধ্যে। অজয় দেবগণকে কেন্দ্র যে ঝামেলার সূত্রপাত হয়েছিল, এই দুই বলিউড নায়িকার মেয়েদের হাত ধরেই সেই ঝামেলার সমাপ্তি ঘটেছে। 

কারিশ্মার মেয়ে সামাইরা এবং রাবিনার মেয়ে রাশা একই স্কুলে পড়ে। দুই মায়ের সম্পর্ক এক সময় যেমন আদায়-কাঁচকলায় থাকলেও, তাঁদের দুই মেয়ের সম্পর্ক ঠিক তার উল্টো। রাশা এবং সামাইরা একে অপরের খুব ভাল বন্ধু হয়ে উঠেছিল। রবিনা এক সাক্ষাত্কারে এ প্রসঙ্গে বলেন, “আমাদের মেয়েরা একই স্কুলে পড়ে। সেই টানাপড়েনটা কারিশ্মার সঙ্গে আগের আর নেই। আমরা আমাদের মেয়েদের নিয়ে নিজেদের মধ্যে আলোচনাও করি।”

এসইউএ/এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি