ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

এনগিডি-মালানে সিরিজ দ. আফ্রিকার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০১, ৫ মার্চ ২০২০

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। এর ফলে এক ম্যাচ হাতে রেখেই ২-০ তে সিরিজ জিতল প্রোটিয়ারা।

ব্লুমফন্টেইনে টস জিতে ব্যাট করতে নেমে অধিনায়ক অ্যারন ফিঞ্চ ও শর্টের জোড়া হাফ সেঞ্চুরিতে ভর করে ২৭১ রানে অল আউট হয় অস্ট্রেলিয়া।

ফিঞ্চ ৮৭ বলে ৬ চার ও ২ ছক্কায় ৬৯ রান করেন। আর শর্টও সমান ৬৯ রান করেন ৮৩ বলে। এছাড়া মিচেল মার্শ ৩৬ ও ডেভিড ওয়ার্নার ৩৫ রান করেন।

জবাবে জান্নেমন মালানের অপরাজিত সেঞ্চুরি ও হেনরিক ক্লাসেনের হাফ সেঞ্চুরিতে ৪ উইকেটে ২৭৪ রান তুলে সহজ জয় পায় দক্ষিণ আফ্রিকা। ১৩৯ বলে ৭ চার ও ৪ ছক্কায় ১২৯ রানে অপরাজিত থাকেন মালান। আর ৫২ বলে ৩ চার ও ১ ছক্কায় ৪১ রান করেন ক্লাসেন।

ম্যাচজুড়ে দারুণ বোলিং করা লুঙ্গি এনগিডি নিয়েছেন ৬ উইকেট। ১৩৯ বলে অপরাজিত ১২৯ রানের দায়িত্বশীল ইনিংস খেলেছেন মালান। যৌথভাবে দুইজন পেয়েছেন ম্যাচ সেরার পুরস্কার।

আগামী শনিবার পচেফস্ট্রুমে হবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে।

সংক্ষিপ্ত স্কোর:

অস্ট্রেলিয়া: ৫০ ওভারে ২৭১ (ওয়ার্নার ৩৫, ফিঞ্চ ৬৯, স্মিথ ১৩, লাবুশেন ০, শর্ট ৬৯, মার্শ ৩৬, কেয়ারি ২১, অ্যাগার ৯, কামিন্স ৬, স্টার্ক ৩, জ্যাম্পা ৩*; মহারাজ ১০-০-৫৩-০, নরকিয়া ১০-০-৫৯-২, এনগিডি ১০-০-৫৮-৬, ফেলুকওয়ায়ো ১০-০-৪৪-১, শামসি ১০-০-৫৪-১)

দক্ষিণ আফ্রিকা: ৪৮.৩ ওভারে ২৭৪/৪ (মালান ১২৯*, ডি কক ০, স্মাটস ৪১, ভেরেইন ৩, ক্লাসেন ৫১, মিলার ৩৭*; স্টার্ক ০-০-০-০, কামিন্স ০-০-০-০, মার্শ ০-০-০-০, শর্ট ০-০-০-০, জ্যাম্পা ০-০-০-০, অ্যাগার ০-০-০-০)।

ফল: দক্ষিণ আফ্রিকা ৬ উইকেটে জয়ী

ম্যান অব দা ম্যাচ: লুঙ্গি এনগিডি ও ইয়ানেমান মালান

সিরিজ: ৩ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে দক্ষিণ আফ্রিকা

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি