ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

এবার বাতিল হলো ব্যালন ডি’অর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:১৭, ২০ জুলাই ২০২০ | আপডেট: ২০:৩৭, ২০ জুলাই ২০২০

ছয়টা ব্যালন ডিঅর ট্রফি জয়ী হাস্যোজ্জল মেসি।

ছয়টা ব্যালন ডিঅর ট্রফি জয়ী হাস্যোজ্জল মেসি।

অলিম্পিক থেকে ফুটবল লিগ। দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজ থেকে টেনিস টুর্নামেন্ট। প্রাণঘাতী করোনার থাবায় বাতিল হয়েছে ক্রীড়াঙ্গনের এমন অসংখ্য ইভেন্ট। সে ধারাবাহিকতায় এবার যোগ হলো মর্যাদাবান ব্যালন ডি’অর। প্রতিবছর ফুটবলের এ পুরষ্কার দিয়ে থাকে ফ্রান্স ফুটবল কর্তৃপক্ষ। তারা জানিয়ে দিয়েছেন, এবার করোনা মহামারীর কারণে দেয়া হবেনা মর্যাদাবান এ পুরষ্কার। তাইতো এবার বর্ণিল অনুষ্ঠানে দেখা যাবেনা, মেসি, রোনালদো কিংবা মো. সালাহদের।

মেসি, রোানালদো, নেইমার, বেনজেমারা অপেক্ষা করবেন না স্নায়ুচাপ নিয়ে। প্রতি বছরের মতো বসবে না ফুটবল জগতের সাবেক ও বর্তমান তারকাদের মিলনমেলা। ফ্রান্স ফুটবল সাময়িকীর সম্পাদক পাসকাল ফের বলেছেন, চলতি বছর পুরস্কারটি দেওয়া হবে না। এ বছরের সার্বিক পরিস্থিতি বিবেচনা করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে তিনি জানিয়েছেন।’

এদিকে, পুরস্কার বাতিল নিয়ে এক বিবৃতিতে ব্যাখ্যা দিয়েছে ফ্রান্স ফুটবল, ‘ব্যালন ডি’অরের ইতিহাসে এবারই প্রথম পুরস্কারটি দেওয়া হচ্ছে না। সারা বিশ্বের তাদের দুই শতাধিক বিচারক রয়েছে। করোনার এই সময়ে বিচারকরা অন্য বিষয়ে মনোযোগ দিতে গিয়ে হয়তো খেলায় মনোযোগ দিতে পারেননি। তাদের পর্যবেক্ষণও তাই অন্য রকম হতে পারে। এজন্য সার্বিক দিক বিবেচনায় এ পুরষ্কার বাতিল করা হয়েছে বলে জানায় তারা।

ইউরোপের বর্ষসেরা ফুটবলারকে এ পুরস্কারটি ১৯৫৬ সাল থেকে দিয়ে আসছে ফ্রান্স ফুটবল। ২০১৯ সালে সর্বশেষ ব্যালন ডি’অর ট্রফি জিতেছেন মেসি। যেটি ছিল তাঁর ষষ্ঠ ব্যালন ডি’অর ট্রফি জয়। অন্যদিকে, জুভেন্টাসের পর্তুগিজ ফরোয়ার্ড রোনালদো ট্রফিটি জিতেছেন দ্বিতীয় সর্বোচ্চ পাঁচবার।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি