ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

এবার স্পোর্টিং ডিরেক্টরকে বরখাস্ত করলো বার্সা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪৬, ১৯ আগস্ট ২০২০ | আপডেট: ১৫:৪৭, ১৯ আগস্ট ২০২০

এরিক আবিদাল

এরিক আবিদাল

স্পোর্টিং ডিরেক্টরের পদ থেকে এরিক আবিদালকে বরখাস্ত করলো বার্সেলোনা। কোচ কিকে সেতিয়েনকে বরখাস্তের একদিন পরেই ক্লাবের এক বিবৃতিতে আবিদালের পদ হারানোর ঘোষণা এলো।

অভ্যন্তরীন কোন্দলের জেড় ধরে ব্যর্থ একটি মওসুম শেষে সেতিয়েন ও আবিদাল তাদের পদ থেকে বিদায় নিলেন। রিয়াল মাদ্রিদের কাছে লিগ শিরোপা হারানোর পর চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলের লজ্জাজনক পরাজয়ে একের পর এক বরখাস্তের সিদ্ধান্ত নিচ্ছে বার্সেলোনা পরিচালনা পরিষদ।

২০০৭ সালের পর এই প্রথমবারের মত কোন শিরোপাবিহীন একটি মওসুম কাটালো কাতালান জায়ান্টরা। এর পরই স্প্যানিশ ক্লাবটির কর্তৃপক্ষ নড়েচড়ে বসে। গত সোমবার ক্যাম্প ন্যুতে প্রায় ছয় ঘন্টার দীর্ঘ এক জরুরি বোর্ড সভা শেষে সেতিয়েনের বিদায়ের ঘোষণা দেয়া হয়। তারপরই আসলো স্পোর্টিং ডিরেক্টরের বরখাস্তের খবর।

ফ্রেঞ্চ জাতীয় দলের সাবেক লেফট-ব্যাক আবিদাল বার্সেলোনার জার্সি গায়ে ২০০৭-১৩ সাল পর্যন্ত ৬৭টি ম্যাচ খেলেছেন। ওই সময় বেশ কিছু শারীরিক সমস্যার কারণে তিনি ফুটবলকে বিদায় জানাতে বাধ্য হন। তবে ২০১৮ সালে বার্সেলোনার স্পোর্টিং ডিরেক্টর হিসেবে দায়িত্ব পেয়েছিলেন। 

জানা যায়, গত জানুয়ারিতে কোচ আর্নেস্টে ভালভার্দের বরখাস্তের পিছনে তার হাত ছিল। তখন থেকেই মূলত তিনি অনেকের রোষানলে পড়েন। ভালভার্দের চাকরি থাকাকালীন সময়ে আবিদাল আরও কয়েকজন শীর্ষ কর্মকর্তাকে নিয়ে কাতারে গিয়ে আল সাদের কোচ জাভির সাথে কোচিংয়ের ব্যাপারে আলোচনা করেন। কিন্তু সাবেক বার্সা তারকা জাভি তাদের সেই প্রস্তাব তখন ফিরিয়ে দিয়েছিলেন।

উল্লেখ্য, কিকে সেতিয়েনের অধীনে বার্সলোনা ২৫ ম্যাচে ১৬টিতে জয় পেয়েছে, আর চারটি হয়েছে ড্র এবং পাঁচটিতে পরাজিত। সোমবার সেতিয়েনের বিদায়ের পর ক্লাবের পক্ষ থেকে আরও কিছু বড় পরিবর্তনের ইঙ্গিত দেয়া হয়েছিল।

এএইচ/এমবি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি