ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

ভারত ২৮/৩

এশিয়া কাপ ফাইনালে বাংলাদেশের শুভ সূচনা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:০৫, ১০ জুন ২০১৮ | আপডেট: ১৩:৪২, ১০ জুন ২০১৮

মালয়েশিয়ার কুয়ালালামপুরে নারী এশিয়া কাপ টি-টোয়েন্টির ফাইনালে বাংলাদেশ নারী দল শুভ সূচনা করেছে। ব্যাটিংয়ে নামা ভারত ৭ ওভারেই ৩ উইকেট হারিয়ে বসেছে। এ প্রতিবেদন লেখার সময় সপ্তম ওভারে তাদের সংগ্রহ ছিল ২৮ রান।

খেলায় ভারেতর বিপক্ষে টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। প্রথম ম্যাচে হারের পর থেকে দুর্দান্ত খেলে যাচ্ছেন বাংলাদেশের প্রমীলারা। এখন পর্যন্ত খেলা নিজেদের প্রথম ম্যাচ ব্যাতিত সব ম্যাচেই দাপটের সঙ্গে জিতেছে সালমারা।

এশিয়া কাপের ইতিহাসে ৬ বার অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে ভারত। এর আগে এশিয়া কাপে মাত্র একটি ম্যাচই হেরেছে তারা। সেটি চলতি আসরে বাংলাদেশের বিপক্ষেই। সেই জয়ের আত্মবিশ্বাস থেকে ফাইনালে ভারতকে হারাতে পারলেই প্রথমবারের মতো কোন বহুজাতিক টুর্নামেন্টের শিরোপা জয়ের স্বাদ পাবে বাংলাদেশ।

টুর্নামেন্টে সমান সমান পয়েন্ট নিয়ে ফাইনালে উঠা এ দল দুটির মধ্যে আজ বাংলাদেশকে এগিয়ে রাখছেন ক্রিকেটবোদ্ধারা।

কেননা নিজেদের প্রথম ম্যাচে শ্রীলংকার কাছে হারের পর বিস্ময়করভাবে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। পাকিস্তান, ভারত, থাইল্যান্ড ও স্বাগতিক মালয়েশিয়াকে দাপটের সঙ্গে হারিয়েছেন বাঘিনীরা।

বাংলাদেশ প্রমীলা একাদশ : শামিমা সুলতানা, আয়েশা রহমান, ফারজানা হক, নিগার সুলতানা, খাদিজা তুল কোবরা, ফাহিমা খাতুন, জাহানারা আলম, নাহিদা আখতার, সালমা খাতুন (অধিনায়ক), সানজিদা ইসলাম, রুমানা আহমেদ।

ভারত প্রমীলা একাদশ: মিতালী রাজ, স্মৃতি মঠানা, হারমানপিত কের (সি), বেদী কৃষ্ণমূর্তি, আনুজা পাটিল, দীপ্তি শর্মা, ঝুলন গোস্বামী, তানিয়া ভাটিয়া (একশত), একতা বিশট, শিখা পান্ডে, পুমাম।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি