ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

কক্সবাজারে আরো ৬ জন শনাক্ত

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১৬:৫০, ২৭ এপ্রিল ২০২০

কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল

কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল

কক্সবাজারে করোনা ভাইরাস পজেটিভ শনাক্ত হয়েছেন আরও ছয় জন। আক্রান্তের মধ্যে- রামুর ২ জন, উখিয়ার ১ জন, মহেশখালীর ১ জন, চকরিয়ার ১ জন ও নাইক্ষ্যংছড়ির ১ জন রোগী রয়েছেন। এ নিয়ে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে মোট ২০ জন করোনা রোগী শনাক্ত হলো।

কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. অনুপম বড়ুয়া এ তথ্য নিশ্চিত করে জানিয়েছেন, সোমবার (২৭ এপ্রিল) কক্সবাজার মেডিকেল কলেজের পিসিআর (পলিমারি চেইন রি-অ্যাকশন) ল্যাবে একদিনে ১২২ জনের স্যাম্পল টেস্টের মধ্যে ৬ জন পজেটিভ পাওয়া গেছে। বাকী ১১৬ জনের সব রিপোর্টই ‘নেগেটিভ’ পাওয়া গেছে।

কক্সবাজারের সিভিল সার্জন ডা. মো. মাহাবুবর রহমান বলেন, আমরা প্রতিদিনই কক্সবাজারের ৮টি উপজেলা, রোহিঙ্গা ক্যাম্প ও বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলা হতে সন্দেহভাজন ব্যক্তির নমুনা সংগ্রহ করে থাকি। পরবর্তীতে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে তা টেষ্ট করা হয়। এখন আমরা বেশি বেশি সন্দেহভাজন ব্যক্তির টেস্ট করার চেষ্টা করছি। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে প্রতিদিন ৯৬ জন রোগীর নমুনা পরীক্ষার সুযোগ রয়েছে। কিন্তু উপজেলাগুলো হতে পর্যাপ্ত পরিমাণ নমুনা আসছে না।

তিনি আরও জানান, প্রতিদিনই রাত ৮টার মধ্যে কক্সবাজারের ৮টি উপজেলাসহ বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলা হতে সন্দেহভাজন ব্যক্তিদের নমুনা সংগ্রহ করা হয়। এরপর নমুনাগুলো পরীক্ষার পরই প্রতিবেদন ঢাকায় আইইসিডিআরে পাঠানো হয়। পরবর্তীতে ওখান থেকে আনুষ্ঠানিকভাবে রিপোর্ট প্রকাশ করা হয়। কক্সবাজার মেডিকেল কলেজের পিসিআর ল্যাবটিকে ঢাকাস্থ রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান আইইডিসিআর করোনা ভাইরাস পরীক্ষার জন্য নির্ধারণ করেছে। গত ১ এপ্রিল থেকে ল্যাবটি চালু হয়েছে।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি