ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

করোনায় ক্ষতিগ্রস্তদের আরো দেড় লক্ষ খাবার পৌঁছে দেবে রোটারি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২২, ২৭ জুন ২০২০

করোনার কারণে ক্ষতিগ্রস্ত নিম্ন আয়ের মানুষদের মাঝে আরো দেড় লক্ষ খাবার পৌঁছে দেয়ার কর্মসূচি শুরু করেছে রোটারি ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট ৩২৮১। এছাড়াও আরো ৩ হাজার পরিবারকে একমাসের জীবনধারণের সমপরিমান আর্থিক ও খাদ্য সহায়তা দেয়া হবে।

শুক্রবার (২৭ জুন) জেলা গভর্নর এম খায়রুল আলম এই কর্মসূচির উদ্বোধন করেন। অনুষ্ঠানে গভর্নর রোটারিয়ান স্বেচ্ছাসেবকদেরকে সামাজিক দূরত্ব বজায় রেখে কর্মসূচি বাস্তবায়নের উপর গুরুত্ব আরোপ করেন। এছাড়াও আর্থিক সহায়তা প্রদানের ক্ষেত্রে মোবাইল মানি ট্রান্সফার ব্যবহারের পরামর্শ দেন।

উল্লেখ্য, দেশব্যাপী কোভিড-১৯ এর বিস্তার শুরু হওয়ার পর থেকে দেশের রোটারি ক্লাবগুলো একযোগে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করে আসছে। এই কর্মসূচির মধ্যে রয়েছে দরিদ্র শ্রমজীবিদের মাঝে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ, সচেতনামূলক পুস্তিকা বিতরণ, খাবার বিতরণ, টেলিমেডিসিন কলসেন্টার স্থাপন, পিপিই প্রদান, অক্সিজেন পুল গঠন এবং মানুষের বিকল্প কর্মসংস্থানে সহায়তা করা।

রোটারি ফাউন্ডেশনের সহায়তায় সরকারি বেসরকারি প্রতিষ্ঠানগুলোয় বিনামূল্যে কোভিড-১৯ টেস্ট কিট প্রদান ও ভেন্টিলেটর স্থাপনের একাধিক প্রজেক্টও বাস্তবায়ন করে যাচ্ছে বলে তিনি উল্লেখ করেন।

রোটারির করোনা কালীন এই সেবাগুলো সম্প্রতি আন্তর্জাতিক রোটারি কনভেনশনে ভূয়সী প্রশংসা লাভ করে। আন্তর্জাতিক রোটারি ফাউন্ডেশনও বাংলাদেশের এই উদ্যোগে আর্থিক সহায়তা প্রদান করেছে।

গভর্নর জানান, যতদিন বাংলাদেশে কোভিড-১৯ এর প্রকোপ থাকবে ততদিন পর্যন্ত রোটারি বিভিন্ন কর্মসূচির মাধ্যমে এই সংকট মোকাবেলায় বাংলাদেশের জনগনের জন্য কাজ করে যাবে।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি