ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

কারা হচ্ছেন বিসিবি’র পরিচালক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:২৯, ৫ অক্টোবর ২০২১ | আপডেট: ২০:৩৭, ৫ অক্টোবর ২০২১

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)র লোগো

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)র লোগো

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ‘পরিচালনা পর্ষদ’ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে বুধবার (৬ অক্টোবর)।  যেখানে ৩০ জন প্রতিযোগী ২৩টি পরিচালক পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন। মঙ্গলবার (৫ অক্টোবর) প্রিজাইডিং অফিসার এস এম কবিরুল হাসান বলেন, ‘নির্বাচনের প্রস্তুতি সম্পন্ন।’

বোর্ডের ২৩ জন পরিচালক নির্বাচন করবেন কাউন্সিলররা। আর দুইজন পরিচালক মনোনীত হবেন জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি) দ্বারা। পরবর্তীতে এই ২৫ জন নির্বাচিত পরিচালকের মধ্য থেকে একজন সভাপতি নির্বাচিত হবেন। যাদের নির্দেশনায় আগামী চার বছর পরিচালিত হবে দেশের ক্রিকেট।

এদিকে চলতি মাসের শুরুতেই পাঁচ সদস্যের নির্বাচন কমিশন গঠন করেছিলো বোর্ড। যেখানে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে আছেন এম ফরহাদ হুসাইন। কমিশনের অন্যান্য সদস্যরা হলেন- ওমর ফারুক, ব্যারিস্টার মুদ্দাসির হোসেন, বিসিবির আইনি উপদেষ্টা একরামুল হক, বাংলাদেশ সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট এবং সাবেক ডেপুটি অ্যাটর্নি জেনারেল এবং বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী।

এর আগে নির্বাচনের জন্য ১৭১ জন কাউন্সিলর চূড়ান্ত করা হয়। তারা ক্যাটাগরি-১ (বিভাগ ও জেলা) থেকে ১০ জন পরিচালক, ক্যাটাগরি-২ (ডিভিশন ঢাকা লীগ ক্লাব) থেকে ১২ জন পরিচালক এবং ক্যাটাগরি-৩ থেকে একজন পরিচালক (পাবলিক ইউনিভার্সিটি, প্রাক্তন ক্রিকেটারদের নিয়ে এবং সরকারি সংস্থা) নির্বাচন করবেন।

তবে ক্যাটাগরি-১ থেকে মোট ৮ জন পরিচালক ইতোমধ্যে বিনা প্রতিন্দ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন। কাউন্সিলররা প্রধানত বাকি ১৫ জন পরিচালককে নির্বাচন করবেন।

আর ক্যাটাগরি-২ থেকে ১২ জন পরিচালক পদে মোট ১৬ জন এবং একজন পরিচালক পদের জন্য ক্যাটাগরি-৩ থেকে দু’জন প্রতিন্দ্বন্দিতা করবেন।

বর্তমান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এমপি ক্যাটাগরি-২ থেকে প্রতিন্দ্বন্দিতা করবেন।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি