ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪

কোহলিকে বিরতিতে যেতে শাস্ত্রীর পরামর্শ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫৬, ২৭ জানুয়ারি ২০২২

ফাইল ছবি

ফাইল ছবি

দীর্ঘদিন ধরে বড় রান আসেনি বিরাট কোহলির ব্যাটে। দু’বছরের বেশি হয়ে গেল তার ব্যাটে কোন শতরান নেই। পাশাপাশি, সাম্প্রতিককালে বোর্ডের সঙ্গে সংঘাতে জড়িয়ে পড়েন ভারতের সাবেক এই অধিনায়ক। এই অবস্থায় রবি শাস্ত্রী মনে করেন, আপাতত দু-তিন মাস বিরতি নেওয়া উচিত কোহলির। 

শাস্তির যুক্তি, তাহলে আরও শক্তিশালী হয়ে ফিরে আসতে পারবেন কোহলি।

ভারতের কোচ থাকাকালে কোহলির সঙ্গে শাস্ত্রীর সম্পর্ক দুর্দান্ত ছিল। শাস্ত্রীর দ্বিতীয় বার কোচ হয়ে আসার পেছনে কোহলির অবদান ছিল সব থেকে বেশি। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর কোচ হিসেবে শাস্ত্রীর মেয়াদ শেষ হয়। তার দু’-তিন মাসের মধ্যেই তিন ফরম্যাটের অধিনায়কত্ব থেকে সরে যান কোহলিও।

ইউটিউব চ্যানেলে এক সাক্ষাৎকারে শাস্ত্রী বলেছেন, “কোহলির উপর চাপ ক্রমশ বাড়ছে। মানুষ সুযোগ খুঁজছে কখন ওকে আক্রমণ করবে। আসলে কোনও ক্রিকেটারই নিখুঁত হয় না। অনেককেই দেখেছি, অধিনায়কত্ব ছেড়ে ক্রিকেটে মনোনিবেশ করতে। সুনীল, সচিন, ধোনি রয়েছে এই তালিকায়।”

শাস্ত্রী আরও বলেন, “কোহলীকে বুঝতে হবে, ওর ৩৩ বছর বয়স হয়ে গিয়েছে। যদি শান্ত থাকতে পারে, নিজের ব্যাটিংয়ে ফোকাস করতে পারে, ম্যাচ ধরে ধরে এগোতে পারে এবং ক্রিকেট খেলাটা থেকে কিছুটা বিরতি নিতে পারে, তাহলে এখনও অনেক কিছু দেয়ার বাকি রয়েছে ওর।” 

“ও যদি দু’-তিন মাস ক্রিকেট থেকে বিরতি নেয়, যদি একটা সিরিজ না খেলে, তাহলেই অনেক উন্নতি করতে পারবে” সংযোজন করেন শাস্ত্রী।

শাস্ত্রীর মতে, “বিরতি নিয়ে ফিরে আসার পর আগামী তিন-চার বছরে রাজার মতো শাসন করতে পারে কোহলি। ও জানে, ক্রিকেটার হিসেবে ঠিক কী ভাবে খেলতে হবে। আপাতত কোহলির থেকে আমি চাই যে, ও খেলোয়াড় হিসাবে অবদান রাখুক এবং দল জিতুক।”

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি