ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

কোহলির রেকর্ড : ভারতের সিরিজ জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১৮, ৭ জুলাই ২০১৭ | আপডেট: ১০:৩৭, ৮ জুলাই ২০১৭


বিরাট কোহলির রেকর্ড গড়া সেঞ্চুরিতে ৮ উইকেটে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছে ভারত। ৭৯ বল হাতে রেখে পাওয়া এই জয়ে ৩-১ ব্যবধানে সিরিজও জিতে নিল কোহলি বাহিনী। 

এ ম্যাচের কথা ভোলা কঠিন হবে কোহলির জন্য। কারণ এ ম্যাচ দিয়েই ভারতীয় অধিনায়ক শচীন টেন্ডুলকারকে এক দিক দিয়ে ছাড়িয়ে গেছেন। ওয়ানডেতে টেন্ডুলকারের কোনো রেকর্ড দখলে নিয়েছেন কেউ-এমন কীর্তির দিন যে খুব বেশি আসে না কোনো ক্রিকেটারের জীবনে। কালকের ইনিংসটি ছিল রান তাড়া করতে নেমে কোহলির ১৮ তম সেঞ্চুরি। এত দিন এ রেকর্ডটি টেন্ডুলকারের (১৭) সঙ্গে ভাগাভাগি করতে হয়েছিল তাঁকে। কাল থেকে এ রেকর্ড শুধুই তাঁর। সমসাময়িক ব্যাটসম্যানদের মধ্যে একমাত্র ক্রিস গেইলই (১১) আছেন তাঁর ধারেকাছে। টেন্ডুলকারকে অবশ্য অন্য এক কীর্তিতে আগেই টপকেছেন কোহলি। রান তাড়া করতে নেমে সেঞ্চুরি করে ১৪ বার দলকে জয় এনে দিতে পেরেছেন টেন্ডুলকার। কোহলির এমন সেঞ্চুরির সংখ্যা এখন ১৬ টি।

কাল মাত্র ২০৬ রানের লক্ষ্য নিয়ে খেলতে যেয়ে প্রথম ওভারেই শঙ্কা জেগেছিল। ৫ রানেই ফিরে গেছেন শিখর ধাওয়ান। আগের দিন, মাত্র ১৯০ রানের লক্ষ্য ছুঁতে পারেনি ভারত। এদিকে সিরিজে সমতা আনার প্রতিজ্ঞায় ওয়েস্ট ইন্ডিজ। অজিঙ্কা রাহানে (৩৯) প্রথমে কিছুটা চাপ দূর করলেন। পরে কোহলি দীনেশ কার্তিককে (৫০ *) নিয়ে জয়ের পথে ছুটলেন। মাত্র ১৮ ওভারের জুটিতে ১২২ রান তুলেছেন এ দুজন। শেষ পর্যন্ত ১১১ রানে অপরাজিত ছিলেন কোহলি। ১১৫ বলের ইনিংসে ছিল ১২টি চার ও দুটি ছক্কা।

সূত্র : ক্রিকইনফো

// আর// এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি