ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

ক্রিকেটার ও ধারাভাষ্যকার অরুণ লালের জন্মদিন আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫১, ১ আগস্ট ২০১৯

ভারতের প্রাক্তন ক্রিকেটার ও জনপ্রিয় ধারাভাষ্যকার অরুণ লালের জন্মদিন আজ। তিনি ১৯৫৫ সালের আজকের এই দিন জন্মগ্রহণ করেন।

অরুণ লাল ১৯৮২-১৯৮৯ সাল পর্যন্ত ভারতের হয়ে ১৬টি টেস্ট, ১৩টি একদিনের ম্যাচ ম্যাচ খেলেছেন। টেস্ট ক্রিকেটে তার সর্বোচ্চ রান ৯৩।

১৯৮২ সালে চেন্নাইয়ে শ্রীলঙ্কার বিপক্ষে অভিষেক টেস্টেই তুলে নেন অর্ধশতক। পরে অর্ধশতক করেন আরো পাঁচটি। ভারতের হয়ে তার সেরা অর্জন ১৯৮৭ সালে পাকিস্তানের বিপক্ষে কলকাতা টেস্টে। ওই টেস্টের দুই ইনিংসে যথাক্রমে ৫২ ও ৭০ রান করেছিলেন অরুণ লাল। ভারত ম্যাচটি ড্র করেছিল। ১৯৮৮-৮৯ মৌসুমে ৪৫ বছর বয়সে ওয়েস্ট ইন্ডিজ সফরে জাতীয় দলের হয়ে ক্যারিয়ারের শেষ ম্যাচ খেলেন এই ডানহাতি ব্যাটসম্যান।

প্রথম শ্রেণির ক্রিকেটে ১৫৬ ম্যাচে তার রান ১০,৪২১। গড় ৪৬.৯৪। প্রথম শ্রেণির ক্রিকেটে ৩০টি শতরান ও ৪৩টি হাফ-সেঞ্চুরি করেছেন অরুণলাল। বাইশ গজের পাশাপাশি জীবনযুদ্ধে ক্যান্সারকে হারিয়েছেন তিনি।

ক্রিকেট থেকে অবসরের পর অরুণ লাল ধারাভাষ্যে মনোযোগী হন অরুণ লাল। আন্তর্জাতিক ম্যাচ ছাড়াও তিনি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ও বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ধারাভাষ্য দিয়েছেন তিনি।

এদিকে, তাকে লাইফটাইম অ্যাচিভমেন্ট পুরস্কারে সম্মানিত করা হচ্ছে। ৩ আগস্ট সিএবি’র বার্ষিক পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তাকে এই পুরস্কারে সম্মানিত করা হবে।

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি