ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

গণধর্ষণের পর সন্তানসহ খালে ছুড়ে দিল দুষ্কৃতীরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩০, ১২ অক্টোবর ২০২০

ভারতের হাথরসকাণ্ডের ক্ষত এখনও টাটকা। এর মধ্যেই ফের দলিত এক নারীকে গণধর্ষণের অভিযোগ সামনে এলো। শুধু তাই নয়, অত্যাচারের পর ওই নারী ও তার শিশু সন্তানকে দুষ্কৃতীরা খালে ছুড়ে ফেলে দেয় বলেও পুলিশ সূত্রে খবর। 

শেষ পর্যন্ত ওই নির্যতিতাকে বাঁচানো গেলেও, পানিতে ডুবে মৃত্যু হয়েছে শিশুটির। গুরুতর আহত অবস্থায় ওই নারী এখন হাসপাতালে ভর্তি। বিহারের বক্সারের এই মর্মান্তিক ঘটনাকে ঘিরে নতুন করে তোলপাড় শুরু হয়েছে।

পুলিশ সূত্রে খবর, বক্সারের ওঝা বারাও গ্রামে ব্যাংকে যাওয়ার পথে ওই নারীকে ঘিরে ধরে এক দল দুষ্কৃতী। তারা ওই তাকে অপহরণ করে। এরপর তাঁকে ধর্ষণ করে খালে ফেলে ছুড়ে ফেলে দেওয়া হয়। সেইসঙ্গে তার ৫ বছরের সন্তানকেও ফেলে দেওয়া হয়। 

পুলিশ আরও জানিয়েছে, নির্যাতিতার চিৎকার শুনে ছুটে আসেন আশপাশের বাসিন্দারা। তারা ওই নারী এবং তার শিশুটিকে উদ্ধার করেন। কিন্তু শিশুটিকে বাঁচানো যায়নি। নির্যাতিতাকে গুরুতর অবস্থায় বক্সারের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বক্সারের এক পুলিশ কর্তা বলছেন, ‘‘নির্যাতিতার ডাক্তারি পরীক্ষা করা হচ্ছে। এই ঘটনায় অভিযোগও দায়ের হয়েছে। শিশুটির দেহের ময়নাতদন্ত হয়েছে।’’ 

পুলিশ সূত্রে জানা গেছে, ওই ঘটনায় মোট ৭ জন জড়িত। তার মধ্যে ২ জনকে চিহ্নিত করা হয়েছে এবং এক জনকে গ্রেফতার করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করে বাকিদের হদিস পেতে চাইছে পুলিশ।

এর আগে হাথরসে ২০ বছরের এক দলিত তরুণীকে গণধর্ষণ এবং হত্যা নিয়ে ভারতজুড়ে আলোড়ন অব্যাহত। তাতে নতুন করে ইন্ধন জোগাল বক্সারের এই ঘটনা। সম্প্রতি প্রকাশ্যে এসেছে ন্যাশনাল ক্রাইম রেকর্ডস ব্যুরোর রিপোর্ট। তাতেও দেখা গেছে, ধর্ষণ থেকে অপহরণ, অ্যাসিড হামলা থেকে গার্হস্থ হিংসা— নারীদের বিরুদ্ধে সব ধরনের অপরাধের গ্রাফই ঊর্ধ্বমুখী। 

রিপোর্টে আরও দেখা গেছে, ২০১৯ জুড়ে বিশাল ভারতের বিভিন্ন প্রান্তে প্রতিদিন গড়ে ৮৭ জন ধর্ষণের শিকার হয়েছেন। সূত্র- জিনিউজ।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি