ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

গেইল ঝড়ে বড় জয় পেল পাঞ্জাব

প্রকাশিত : ১৯:৩১, ২৬ মার্চ ২০১৯

ক্রিস গেইল মানেই ঝড়ো ব্যাটিং। এ কথা আবারও প্রমাণ করলেন তিনি নিজেই। তার দুর্দান্ত ব্যাটিং নৈপুণ্যে কিংস ইলেভেন পাঞ্জাবকে জয়ের সাধ দিলেন। কলকাতা নাইট রাইডার্সকে ৯ উইকেটের বড় ব্যবধানে হারায় তার দল। ঘরের মাঠ ইডেন গার্ডেন্সে ৭ উইকেটে ১৯১ রান সংগ্রহ করে কলকাতা। তার জবাবে পাঞ্জাব যখন ৮ ওভাবে কোন উইকেট না হারিয়ে ৯৬ রান তুলে নেয় তখন বৃষ্টি বিঘ্নিত হয় ম্যাচ।

পরবর্তীতে খেলা শুরু হলে জয়ের জন্য ১৩ ওভারে ১২৫ রানের লক্ষ্যমাত্রা নির্ধারিত হয়। গেইল-রাহুলের ব্যাটিং ১১.১ ওভারেই ১ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় পাঞ্জাব। ২৭ বলে ৬০ রান করে রাহুল আউট হলেও ৩৮ বলে ৬২ রানে অপরাজিত থেকে জয় নিয়ে মাঠ ছাড়েন গেইল।

সুযোগ পাওয়ার পর প্রতিপক্ষ বোলারদের ওপর চড়াও হন গেইল। টানা তৃতীয় ম্যাচের মতো প্রমাণ করলেন এখনও তিনি ফুরিয়ে যাননি। বৃষ্টি নামার আগে মাত্র ২৭ বলে ৪৯ রান করে অপরাজিত ছিলেন গেইল।

প্রসঙ্গত, টানা দুই ম্যাচ বাইরে থাকার পর পাঞ্জাবের তৃতীয় ম্যাচে একাদশে সুযোগ পেয়েছিলেন ক্রিস গেইল। চেন্নাই সুপার কিংসের বিপক্ষে সেই ম্যাচে মাত্র ৩৩ বলে ৬৩ রানের ইনিংস খেলেন। আর চতুর্থ ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে করেন প্রথম সেঞ্চুরি। ১০৪ রানের অপরাজিত সেঞ্চুরিতে ১টি চারের পাশে ১১টি ছক্কা হাঁকান ক্যারিবীয় এই খেলোয়াড়।

এর আগে ঘরের মাঠ ইডেন গার্ডেন্সে ক্রিস লিন আর অধিনায়ক দিনেশ কার্তিকের ঝড়ো ব্যাটিংয়ে গেইলদের ১৯২ রানের টার্গেট দেয় কলকাতা। দলীয় ৬ রানে সুনীল নারাইনকে (১) হারালেও অপর ওপেনার ক্রিস লিন দাঁড়িয়ে যান। প্রতিপক্ষ বোলারদের শাসন করে ৪১ বলে ৭৪ রানের বিধ্বংসী ইনিংস খেলেন তিনি। ৬টি বাউন্ডারি আর ৪টি ওভার বাউন্ডরি মেরেছেন।

এছাড়া আন্দ্রে রাসেলের ৭ বলে ১০ আর শুভমান গিলের ৮ বলে ১৪ রানের ইনিংসে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৯১ রান তোলে কলকাতা। বল হাতে দুটি করে উইকেট নেন বারিন্দার স্রান আর এ্যান্ড্রু টাই। আফগান তারকা মুজিব আর অশ্বিন ১টি করে উইকেট নেন।

কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি