ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

চলে গেলেন বাসস এর ব্যবস্থাপনা সম্পাদক শাহরিয়ার শহীদ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৩৪, ১৭ নভেম্বর ২০১৮ | আপডেট: ২২:০০, ১৭ নভেম্বর ২০১৮

বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) এর ব্যবস্থাপনা সম্পাদক শাহরিয়ার শহীদ আর নেই (ইন্না...রাজিউন)। শনিবার দুপুরে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৫ বছর।

বাসসের সিনিয়র রিপোর্টার মুরসালীন নোমানী জানান, দুইদিন আগে হৃদরোগে আক্রান্ত হয়ে অ্যাপোলো হাসপাতালে ভর্তি হন শাহরিয়ার শহীদ। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার মারা যান তিনি।

শাহরিয়ার শহীদ গত ৩০ বছর ধরে বাসসের সঙ্গে যুক্ত ছিলেন। এই সময়ে সিটি এডিটরসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন তিনি। সর্বশেষ ব্যবস্থাপনা সম্পাদকের দায়িত্ব পালন করছিলেন।

তিনি স্ত্রী, ১ পুত্র এবং আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। শাহরিয়ার শহীদ খ্যাতিমান সাংবাদিক ও অধুনালুপ্ত ইংরেজি দৈনিক বাংলাদেশ টাইমস’র সম্পাদক মরহুম একেএম শহিদুল হকের ছেলে।

আগামী সোমবার বেলা সাড়ে ১১টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে শ্রদ্ধা নিবেদন শেষে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। বাদ যোহর জাতীয় প্রেসক্লাবে নামাজে জানাজা শেষে মরদেহ নরসিংদীর পলাশের নিজ গ্রামের উদ্দেশে নিয়ে যাওয়া হবে।

শাহরিয়ার শহীদ বহুবিধ প্রতিভার অধিকারি ছিলেন। তিনি মুক্তিযুদ্ধ ভিত্তিক বেশ ক’টি প্রামাণ্য চিত্র নির্মাণ করেছেন। কর্মজীবনেও রিপোর্টার হিসেবে শাহরিয়ার শহীদ রাজনৈতিক বিটসহ বিভিন্ন বিটে কাজ করেছেন। একসময় তিনি আন্তর্জাতিক বার্তা সংস্থা রয়টার্সের স্ট্রিংগার ছিলেন। তিনি অঞ্চলভিত্তিক মুক্তিযুদ্ধের ইতিহাস এবং খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধাদের সাক্ষাতকার ভিত্তিক ৩০টিরও বেশি গ্রন্থ রচনা করেছেন।

শাহরিয়ার শহীদের মৃত্যুতে ঢাকা রিপোর্টার্স ইউনিটি কার্যনির্বাহী কমিটির পক্ষ থেকে সভাপতি সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক সৈয়দ শুকুর আলী শুভ আজ এক বিবৃতিতে গভীর শোক প্রকাশ করেছেন।

ডিআরইউ নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি