ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

চাঁটগার বাণীর প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৫৩, ২৪ নভেম্বর ২০১৮ | আপডেট: ১৯:০৪, ২৪ নভেম্বর ২০১৮

সাপ্তাহিক চাঁটগার বাণী`র ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে শুক্রবার। এ উপলক্ষে চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু মিলনায়তনে মরণোত্তর পদকপ্রদান ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মো. নুরুল আলম নিজামী। মরণোত্তর পদক প্রদান ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চট্টগ্রাম বিভাগীয় টুরিস্ট পুলিশের অতিরিক্ত ডিআইজি মুহাম্মদ মুসলিম। চাটগাঁর বাণীর প্রধান-সম্পাদক রোটারিয়ান মোহাম্মদ ইউসুফের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মিডল্যান্ড ব্যাংক লিমিটেডের ভাইস চেয়ারম্যান মাস্টার আবুল কাশেম, চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য আ ম ম দিলসাদ ও ইপসা’র প্রধাননির্বাহী মো. আরিফুর রহমান, ব্যাংক কর্মকর্তা সৈয়দ নাজমুল হক, আসিফ করিম সবুজ, মো. জিল্লুর রহমান, রোটারিয়ান সন্তোষ কুমার ভোমিক।

বক্তারা বলেন, গুণিজনদের যথাযথ সম্মান দিলেই সমাজে গুণিজন সৃষ্টি হবে। দেশের সামগ্রিক উন্নয়ন করতে হলে প্রয়োজন সম্পদের সুষম বণ্টনের মাধ্যমে সমাজ ও রাষ্ট্রে ধনী-দরিদ্রের ভেদাভেদ কমিয়ে আনা সম্ভব। শিশুদের জন্যে বাসযাগ্য উপযুক্ত পরিবেশ খুবই অপরিহায্য হয়ে ওঠেছে। বাংলাদেশকে সত্যিকারের উন্নয়নের রুটমডেল হিসেবে গড়তে হলে সবার জন্যে সর্বপ্রথম শিক্ষা, চিকিৎসা নিশ্চিত করতে হবে।

যেসব আলোকিত ব্যক্তিত্ব নানাভাবে অবদান রেখেছেন চট্টগ্রাম অঞ্চলের এমন চার সুধিজনকে মরণোত্তর পদকপ্রদান করা হয়। এরা হলেন ভাষাসৈনিক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সৈয়দ ফজলুল হক বি.এসসি, সন্দ্বীপের সাবেক এমপি দ্বীপবন্ধু মুস্তাফিজুর রহমান, বিশিষ্ট সাংবাদিক চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি আখতার উন নবী, হৃদরোগ বিশেষজ্ঞ ডা. মো. রেজাউল করিম।

অন্যদিকে নয়জন সমাজসেবক, শিক্ষানুরাগী ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব হিসেবে চট্টগ্রাম পেশাজীবী সমন্বয় পরিষদের সভাপতি ও চট্টগ্রাম মহানগর খেলাঘরের সভাপতি অধ্যাপক ডা. এ কিউ এম সিরাজুল ইসলাম, বীরমুক্তিযোদ্ধা, লেখক, গবেষক সাংবাদিক নাসিরুদ্দিন চৌধুরী, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র ড. নিছার উদ্দিন আহমেদ মঞ্জু,বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ, হংকং এর সাধারণ সম্পাদক সমাজসেবক ও শিক্ষানুরাগী মোহাম্মদ ইউছুফ আলী, চট্টগ্রাম আল আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেডের আঞ্চলিকপ্রধান আলহাজ মোহাম্মদ আজম, জুয়েল এন্ড কোম্পানির স্বত্বাধিকারী শিক্ষানুরাগী ও সমাজসেবক আলহাজ শফকত পাশা চৌধুরী, অপকা’র নির্বাহী পরিচালক লায়ন মোহাম্মদ আলমগীর ও উদীয়মান সঙ্গীতশিল্পী কিশোর দাশকে চাটগাঁর বাণী পদকে ভূষিত করা হয়।

অা অা// এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি