ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

চিলিকে ১-০ গোলে হারিয়ে শিরোপা জিতলো জার্মানি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪৯, ৩ জুলাই ২০১৭ | আপডেট: ১৫:৪০, ৩ জুলাই ২০১৭

কনফেডারেশন্স কাপ ফুটবলের নতুন শিরোপা জয়ী বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি। ফাইনালে দুইবারের কোপা আমেরিকান চ্যাম্পিয়ন চিলিকে ১-০ গোলে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা জিতলো জার্মানরা। ম্যাচ জয়ের নায়ক ফরোয়ার্ড লার্স স্টিন্ডল।
তারুণ্যের কাছে টিকতে পারলো না অভিজ্ঞতা। সেফ খামখেয়ালের বসেই যেন একটি আনকোরা দল নিয়ে রাশিয়ায় কনফেডারেশন্স কাপ খেলতে গিয়েছিল জার্মানি। অথচ সেই জার্মানিই শেষ পর্যন্ত বাজিমাত করলো।
যে চিলি টানা দু’বার আর্জেন্টিনাকে হারিয়ে  কোপা চ্যাম্পিয়ন হলো, সেই চিলিকে ফাইনালে ১-০ গোলে হারিয়ে কনফেডারেশন্স কাপের চ্যাম্পিয়ন হলো জার্মানি। বর্তমান বিশ্বচ্যাম্পিয়নদের হয়ে খেলার ২০তম মিনিটে একমাত্র জয়সূচক গোলটি করেছেন লার্স স্টিন্ডল।
সেন্ট পিটার্সবার্গে ফাইনালের লড়াইয়ে প্রায় ৬০ হাজার দর্শকের সামনে খেলতে নামে টানা চিলি ও জার্মানি। প্রথমবারের মতো কনফেডারেশন্স কাপে খেলতে এসেই ফাইনালে পৌছে যায় চিলি। আর বিশ্বকাপের প্রস্তুতি সেরে নিতে দলের তরুণদের নিয়েই মাঠে নামে জার্মানি।
খেলার শুরু থেকেই ম্যাচে ছিল চিলি। একের পর এক আক্রমণে জার্মানদের কাঁপিয়ে দিয়েছে তারা। ১৯ মিনিটে প্রায় নিশ্চিত একটি গোলের সুযোগ হাতছাড়া করলেন আলেক্সিজ সানচেজ। পাল্টা আক্রমণে উঠলো জার্মানি। শেষ পর্যন্ত শিরোপা নির্ধারনী গোলটি করেন ফরোয়ার্ড লার্স স্টিন্ডল।
দ্বিতীয়ার্ধেও দুই দলই চেষ্টা করেছে গোল করার। শেষ পর্যন্ত আর কোন দলই গোল না পেলে ১-০ ব্যবধানে মাঠ ছাড়ে দুদল।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি