ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

চেন্নাইকে উড়িয়ে দিয়েও ঝুলে থাকল পাঞ্জাব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৫৩, ৭ অক্টোবর ২০২১

৪২ বলে ৯৮ রানের ইনিংস খেলার পথে লোকেশ রাহুল

৪২ বলে ৯৮ রানের ইনিংস খেলার পথে লোকেশ রাহুল

দুবাইয়ে চলমান আইপিএল ২০২১-এ নিজদের শেষ লিগ ম্যাচে মুখোমুখি হয় দুই কিংস পঞ্জাব ও চেন্নাই। জিতলেই শীর্ষে থেকে লিগ শেষ করত ধোনির দল। কিন্তু লোকেশ রাহুলের একক কৃতিত্বে মাত্র ১৩ ওভারেই ১৩৫ রান তুলে ম্যাচ জিতে নেয় পাঞ্জাব। চেন্নাইকে উড়িয়ে দিয়েও ১৪ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে আপাতত প্লে-অফের দড়িতে ঝুলে রইল প্রীতির দল।

অন্যদিকে হ্যাটট্রিক হারে ১৮ পয়েন্ট নিয়ে আপাতত দ্বিতীয় অবস্থানে থেকেই লিগ পর্ব শেষ করল আগেই প্লে-অফ নিশ্চিত করা চেন্নাই। কলকাতা ও মুম্বাই নিজেদের শেষ ম্যাচে না হারলে অবশ্য এই ম্যাচ জিতেও কোনও লাভ হবে না পাঞ্জাবের।

তবে কেকেআর ও মুম্বাই যদি নিজেদের শেষ ম্যাচে খুব বাজেভাবে হারে, তবেই শেষ চারের দরজা খুলতে পারে লোকেশ রাহুলদের সামনে। সেই সম্ভাবনা অবশ্য খুবই কম। কেননা, রাজস্থানকেও তখন নেট রান-রেটে পিছিয়ে থাকতে হবে পাঞ্জাবের থেকে।

এদিকে, বৃহস্পতিবার (৭ অক্টোবর) বিকালে অনুষ্ঠিত এ ম্যাচে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে মাত্র ১৩৪ রান তুলতে পারে চেন্নাই। দলের পক্ষে ফ্যাফ ডু প্লেসিস একাই ৭৬ রান করেন। ফ্যাফ ছাড়া চেন্নাইয়ের বাকি ব্যাটারদের অবস্থা ছিল হতশ্রী। দ্বিতীয় সর্বোচ্চ সংগ্রহটা ছিল রবীন্দ্র জাদেজার, ১৫ রান করে অপরাজিত থাকেন এই বাঁহাতি।

পাঞ্জাবের হয়ে দু'টি করে উইকেট নিয়েছেন আর্শদীপ সিং এবং ক্রিস জর্ডান। এছাড়া রবি বিষ্ণোই এবং মোহাম্মদ শামি নিয়েছেন একটি করে উইকেট।

জবাব দিতে নেমে ৪২ বল বাকি থাকতেই ৬ উইকেটে জয় পায় পাঞ্জাবের। চেন্নাইয়ের ৬ উইকেটে ১৩৪ রানের জবাবে ১৩ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৩৯ রান তুলে ম্যাচ জিতে যায় প্রীতির দল। তবে দলের জয় নিশ্চিত হয়ে যাওয়ায় ব্যক্তিগত শতরানের দোরগোড়ায় গিয়েই থেমে যেতে হয় লোকেশ রাহুলকে।

১৩তম ওভারে শার্দুলের শেষ বলে ছক্কা হাঁকিয়ে পাঞ্জাবের জয় নিশ্চিত করেন রাহুল। ৭টি চার ও ৮টি ছক্কার সাহায্যে ৪২ বলে ৯৮ রান করে অপরাজিত থাকেন পাঞ্জাব অধিনায়ক। এছাড়া মায়াঙ্ক আগারওয়াল ১২ ও এইডেন মার্করান করেন ১৩ রান।

পাঞ্জাবের পড়া চারটি উইকেটের মধ্যে একাই তিনটি উইকেট তুলে নেন শার্দুল ঠাকুর। তবে ম্যাচ সেরা হন পাঞ্জাব অধিনায়ক লোকেশ রাহুলই।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি