ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

জিম্বাবুয়েকে হারিয়ে সিঙ্গাপুরের ইতিহাস

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১১, ৩০ সেপ্টেম্বর ২০১৯ | আপডেট: ০৯:২৬, ৩০ সেপ্টেম্বর ২০১৯

অপেক্ষাকৃত শক্তিশালী জিম্বাবুয়েকে হারিয়ে নিজেদের ইতিহাসের সেরা জয় তুলে নিয়েছে স্বাগতিক সিঙ্গাপুর। রোববার রাতে রোমাঞ্চকর ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে মাত্র ৪ রানের অবিস্মরণীয় জয় পায় দলটি। যার ফলে সিঙ্গাপুর ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে লড়াইটা জমে উঠেছে। দুটি করে ম্যাচ খেলে প্রত্যেকেই তুলে নিয়েছে একটি করে জয়। 

আগের ম্যাচে নেপালের বিপক্ষে ব্যাট করতে নেমে শুরুর ধাক্কা সামাল দিয়ে বিব্রতকর হার এড়িয়েছিল জিম্বাবুয়ে। তবে এদিন আর পেরে ওঠেনি শেন উইলিয়ামসের দল। যদিও সামনে থেকেই নেতৃত্ব দেন এই বাঁহাতি অলরাউণ্ডার। তবে ম্যাচ বাঁচাতে পারেননি। 

বৃষ্টির কারণে ১৮ ওভারে নেমে আসা রোমাঞ্চকর এ ম্যাচে জিম্বাবুয়েকে ১৮২ রানের লক্ষ্য দেয় স্বাগতিকরা। যে রান তাড়ায় অধিনায়কের লড়াকু ফিফটির পরও ১৭৭ রানে থামে জিম্বাবুয়ে। আন্তর্জাতিক ক্রিকেটে পূর্ণ সদস্য দেশের বিপক্ষে এটাই সিঙ্গাপুরের প্রথম জয়।

রোববার রাতে সিংগাপুরের ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন মাঠে  টস জিতে ব্যাট করতে নেমে কেউই বড় ইনিংস খেলতে না পারলেও ছোট ছোট অবদান রাখেন সবাই। যাতে ১৮১ রানের লড়াইয়ের পুঁজি গড়ে সিঙ্গাপুর। দলের পক্ষে সর্বোচ্চ ৪১ করে রান আসে মানপ্রিত সিং ও টিম ডেভিডের ব্যাট থেকে। আর ওপেনার রোহান রাঙ্গারাজন করেন ৩৯ রান। এছাড়া চন্দ্রমোহন ২৩ ও জনক প্রকাশ করেন ১০ রান। 

সিঙ্গাপুরের রান বন্যায় জিম্বাবুয়ের বোলারদের মধ্যে ৩ ওভারে ২৪ রান দিয়ে ৩ উইকেট নিয়ে রায়ান বার্লই ছিলেন সেরা বোলার। এছাড়া ওভার প্রতি দশের নিচে রান দেন কেবল উইলিয়ামস। ৪ ওভারে ৩৪ রানের বিনিময়ে অধিনায়ক নেন ১টি উইকেট।

সিঙ্গাপুরের ওই রান তাড়া করতে নেমে মাত্র ১৯ বলে তিন ছক্কা ও ছয় চারে ৪৮ রানের বিস্ফোরক ইনিংস খেলে দলকে উড়ন্ত সূচনা এনে দেন রেজিস চাকাভা। তৃতীয় উইকেটে টিনোটেন্ডা মাতুমবদজির সঙ্গে ৭৯ রানের জুটিতে দলকে দৃঢ় অবস্থানে নিয়ে যান উইলিয়ামস। চার বাউন্ডারিতে মাতুমবদজি ৩২ রান করে ফিরে গেলে ভাঙে এ বিপজ্জনক জুটি।

এরপর অধিনায়ক শেন উইলিয়ামসমকে সঙ্গ দিতে পারেননি আর কেউই। ৩৫ বলে পাঁচটি করে ছক্কা ও চারে বাঁহাতি এই ব্যাটসম্যান ৬৬ রান করে ফিরে যাওয়ার পরও ম্যাচে ছিল জিম্বাবুয়ে। তবে পরের ব্যাটসম্যানদের ব্যর্থতায় জয়ের নাগাল পেয়েও বঞ্চিত হয় দলটি।

সিঙ্গাপুরের পক্ষে দলীয় অধিনায়ক আমজাদ মাহবুব ও জনক প্রকাশ দুজনেই নেন ২টি করে উইকেট। তবে অনবদ্য অলরাউণ্ড নৈপূণ্য প্রদর্শন করায় ম্যাচ সেরার পুরস্কারটি ওঠে জিম্বাবুয়ে অধিনায়কের হাতেই। 

মঙ্গলবার ১ সেপ্টেম্বর সিরিজের চতুর্থ ম্যাচে নেপালের মুখোমুখি হবে জিম্বাবুয়ে। পরেরদিন লামিছানের দলের মুখোমুখি হবে সিঙ্গাপুর। খেলাগুলো শুরু হবে বিকেল সাড়ে পাঁচটায়।  

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি