ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

জিম্বাবুয়ের পরে মিশন ওয়েস্ট ইন্ডিজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৫৫, ২ নভেম্বর ২০১৮

আগামীকাল শনিবার থেকে শুরু হওয়া জিম্বাবুয়েকে দিয়ে চার মাসের বিরতি দিয়ে আবারও সাদা জার্সিতে মাঠে নামবে বাংলাদেশ। তবে জিম্বাবুয়ের চেয়েও বাংলাদেশ দলের মূল ফোকাস ওয়েস্ট ইন্ডিজের দিকে। জিম্বাবুয়ের বিপক্ষের ম্যাচে তাই নিজেদের খানিকটা ঝালিয়েই নিতে চায় টাইগাররা।

আগামী ২২ নভেম্বর চট্টগ্রাম টেস্টের মধ্যে দিয়ে টাইগারদের জন্য শুরু হবে মিশন ওয়েস্ট ইন্ডিজ। দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচটি হবে ঢাকায়, ৩০ নভেম্বর। আর হোম সিরিজ দিয়েই আগের সিরিজ হারের মধুর প্রতিশোধ নিতে চায় বাংলাদেশ।

সিরিজের আগে সাকিব আল হাসান সুস্থ হয়ে দলে যোগ না দিলে জিম্বাবুয়ের মতো ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেও দলকে নেতৃত্ব দেবেন মাহমুদ উল্লাহ। গত জুলাইয়ে ক্যারাবিয়ান মাটিতে হোয়াইট ওয়াশের হতাশা ভুলে নিজেদের সামর্থ্যের আবারও প্রমাণ দিতে চান মাহমুদ উল্লাহ। ওয়েস্ট ইন্ডিজ সিরিজকে যে বেশ গুরুত্বের সাথে নিচ্ছে টিম টাইগার তা বোঝা যায় জিম্বাবুয়ে ম্যাচের জন্য আয়োজিত সংবাদ সম্মেলনে ক্যারাবিয়ানদের নিয়ে আলোচনা করায়।

আজ শুক্রবার ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে মাহমুদ উল্লাহ রিয়াদ বলেন, “ওয়েস্ট ইন্ডিজে আমরা ভালো করতে পারিনি। দেশের মাটিতে আমাদের ভালো করার সুযোগ আছে। জিম্বাবুয়ের পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আমাদের টেস্ট সিরিজ আছে। তার আগে এই দুই ম্যাচে নিজেদের সামর্থ্যের প্রমাণ দেখাতে পারব আশা করি।’

তবে আপাতত সিলেটের মাটিতে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাওয়া টেস্ট ম্যাচকে মধুর স্মৃতিতে পরিণত করতে চান মাহমুদুল্লাহ। সাকিবের অবর্তমানে টেস্ট অধিনাকয়ত্ব পাওয়া এই ক্রিকেটার বলেন, ‘প্রথম ম্যাচে আমাদের দক্ষতাকে কাজে লাগিয়ে ভালো ফল পেলে তার আত্মবিশ্বাস দ্বিতীয় টেস্টে কাজে লাগবে। আপাতত প্রথম টেস্টটি জিততে চাই।’

অধিনায়ক হিসেবে মাহমুদুল্লাহর জন্য চ্যালেঞ্জটা আরও কঠিন হচ্ছে তামিম ইকবাল ও সাকিবের দলে না থাকা। তবে তরুণদের ওপর বেশ আস্থা রাখছেন এই মিডল অর্ডার ব্যাটসম্যান। তিনি বলেন, “সাকিব-তামিমের না থাকা তরুণদের জন্য দারুণ সুযোগ। আমার জন্যও তাই। আমরা এ সুযোগ কীভাবে দেখছি এবং কতটা উদগ্রীব আছি পারফরম্যান্স করতে, সেটাই গুরুত্বপূর্ণ। এই চ্যালেঞ্জগুলো আমাদের নিতে হবে। প্রত্যেকেই পারফরম্যান্স করতে মুখিয়ে আছে”।

//এস এইচ এস//

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি