ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

জোড়া সেঞ্চুরিতে দ্বিতীয় টেস্টে শক্ত অবস্থানে ইংল্যান্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২৪, ১৮ জুলাই ২০২০

ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ড টেস্টের শুরুতে তিন উইকেট হারিয়ে চাপে পড়েছিল স্বাগতিক ইংল্যান্ড। তবে সেই চাপ সামলে দেন ওপেনার সিবলি এবং অলরাউন্ডার বেন স্টোকস। দ্বিতীয় দিনে দুজনেই সেঞ্চুরি তুলে নেন। এদিন ৯ উইকেটে ৪৬৯ রান করার পর নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করে ইলিংশরা। অপরদিকে অল্প সময়ের জন্য ব্যাটিংয়ে নেমে ১ উইকেট হারিয়ে বসে সফরকারিরা। ফলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্টে শক্ত অবস্থানে স্বাগতিকরা।

৩ উইকেটে ২০৭ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করা ইংল্যান্ড এদিন স্টোকস ১৭৬ ও সিবলি ১২০ রানে ভর করে ৪৬৯ তুলতে সক্ষম হয়।  চতুর্থ উইকেটে এ দুজন ২৬০ রান যোগ করেন। শেষ নয় বছরে যা ঘরের মাঠে ইংল্যান্ডের সবচেয়ে বড় জুটি।

শুক্রবার (১৭ জুলাই) লাঞ্চের আগেই সেঞ্চুরি ছুঁয়ে ফেলেন সিবলি। আগেরদিন ৫৯ রানে অপরাজিত থাকা স্টোকস লাঞ্চের আগ পর্যন্ত ৯৯ রান নিয়ে অপরাজিত থাকেন। এরপর দ্বিতীয় সেশন শুরুর কিছুক্ষণের মধ্যেই করোনাকালে সেঞ্চুরি হাঁকানো মাত্র দ্বিতীয় খেলোয়াড় হিসেবে নাম লেখান এই অলরাউন্ডার। 

টেস্টে নিজের দশম সেঞ্চুরি তুলে নেওয়ার পথে ৪৮৭ মিনিট ব্যাটিং করে ৩৫৬ বল খেলেছেন স্টোকস। ১৭ চার ও ২ ছক্কায় সাজান নিজের ইনিংস। সিবলি ৫৫৬ মিনিট উইকেটে ছিলেন। ৩৭২ বল খেলে ৫ চারে নিজের ইনিংস সাজান তিনি। ক্যারিয়ারে এটি তার দ্বিতীয় টেস্ট সেঞ্চুরি।

ক্যারিবীয়দের পক্ষে ৫ উইকেট নিয়েছেন অফ স্পিনার রোস্টন চেজ। দ্বিতীয় সেরা ২ উইকেট পেয়েছেন ক্রেমার রোচ।

ইংলিশরা ইনিংস ঘোষণা করে দেওয়ার পর ক্যারিবীয়রা শেষ বিকেলে ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেনি। দলীয় ১৬ রানেই ওপেনার জোহন ক্যাম্পবেলকে হারায় দলটি। শেষ পর্যন্ত ১ উইকেটে ৩২ রান তুলে দিন শেষ করেছে তারা। এখনো ইংলিশরা এগিয়ে ৪৩৭ রানে।

সংক্ষিপ্ত স্কোর
ইংল্যান্ড :
১ম ইনিংস ৪৬৯/৯ (ডিক্লে.) বানর্স ১৫, সিবলি ১২০, ক্রুলি ০, জো রুট ২৩, স্টোকস ১৭৬, জস বাটলার ৪০, ডমিনিক বেস ৩১*; রোস্টন চেজ ১৭২/৫, আলজারি জোসেফ ৭০/, জেসন হোল্ডার ৭০/১, কেমার রোচ ৫৮/২)।

ওয়েস্ট ইন্ডিজ : ৩২/১ (জন ক্যাম্পবেল ১২, ক্রেইগ ব্রাথওয়েট ৬*, আলজারি জোসেফ ১৪*; স্যাম কুরান ৮/১, ক্রিস ওকস ২/০)

প্রথম টেস্ট জিতে তিন ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ।
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি