ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

জয়ের পর যা বললেন আকবর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪০, ১০ ফেব্রুয়ারি ২০২০

রোমাঞ্চকর লড়াইয়ে চারবারের চ্যাম্পিয়ন ভারতকে তিন উইকেটে হারিয়ে যুব বিশ্বকাপের নতুন চ্যাম্পিয়ন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। প্রথমবারের মতো ফাইনাল খেলতে নেমেই শিরোপার স্বাদ পেলে বাংলাদেশ। আর ফাইনাল সেরা হলেন দ্য গ্রেট আকবর আলি।

যে কোনও পর্যায়ের ক্রিকেটে বাংলাদেশ পুরুষ দল এই প্রথম কোনও টুর্নামেন্টের শিরোপা জিতল। এর আগে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল এশিয়া কাপের ফাইনালে খেললেও শিরোপা জেতা হয়নি। তবে আজকের সফল্যটা স্বার্ণাক্ষরে লেখা থাকবে অনন্তকাল।

যে জয়ের রুপকার এক আকবর আলি। স্বল্প কথায় তাকে নিয়ে কিছু বলা সত্যিই মুস্কিল। বাংলাদেশের এই অনুর্ধ্ব-১৯ দলটিকে বিশ্বচ্যাম্পিয়নে রূপান্তরের পেছনে অনন্য অবদান অধিনায়ক আকবর আলির। যেমন নেতৃত্ব, তেমনি গুরুত্বপূর্ণ সময়ে ব্যাট হাতে দায়িত্ব পালন করে বাংলাদেশকে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে দেয়ার ক্ষেত্রে তার জুড়ি মেলা ভার।

আজও যেমন কঠিন মুহূর্তে যে ব্যাটিংটা করলেন আকবর আলি, তাতে তার প্রশংসা যথেষ্ট হবে না। ৭ উইকেট হারানোর পর নিশ্চিত পরাজয়ের ম্যাচটিকে তিনি ধীরে ধীরে টেনে নিয়ে আসলেন জয়ের মঞ্চে। তিনি ৪৩ রানের হার না মানা ইনিংস খেলে দলকে জিতিয়েছেন। বিশ্বজয়ের কৃতিত্ব যদি পুরো বাংলাদেশের হয়, তাহলে তার অর্ধেক দিতে হবে অধিনায়ক আকবর আলিকে।

ফাইনালে জয়ের পর ইএসপিএন ক্রিকইনফোকে দেয়া এক প্রতিক্রিয়ায় সেই আকবর আলী বলেন, হঠাৎ অনেকগুলো উইকেট পড়ে যাওয়ার পর আমাদের প্রয়োজন ছিল জাস্ট একটা জুটির। তাই পরিকল্পনা ছিল আমাদের একটা জুটি গড়ার। আমি আমার পার্টনারদের এ বিষয়টাই বলেছি। আমরা শুধু স্বাভাবিক খেলাটা খেলেছি।

তিনি আরও বলেন, আমাদের কোচিং স্টাফ অনেক কষ্ট করেছে। আমাদের ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং কোচরা আমাদের খুবই উৎসাহ দিয়েছেন। তাদের প্রতি আমি কৃতজ্ঞতা জানাই। আমার টার্গেট বছর দেড়েকের মধ্যে আরও ভালো কিছু করার। আমি ভবিষ্যত ক্রিকেটে আরও ভালো অবদান রাখতে চাই।

শেষ দিকে ধারাভাষ্যকারের অনুমতি নিয়ে বাংলাদেশি দর্শকদের উদ্দেশে বাংলা ভাষায় বক্তব্য দেন। বাংলাদেশের অগণিত দর্শকদের উদ্দেশে বাংলায় আকবর আলী বলেন, আমি দর্শকদের প্রতি কৃতজ্ঞতা জানাই। আপনারা দ্বাদশ খেলোয়াড় হিসেবে আমাদের সঙ্গে ছিলেন।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি