ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

টি-টোয়েন্টির সেরা বাবর টেস্টে পাঁচ নম্বরে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪৭, ১২ ফেব্রুয়ারি ২০২০ | আপডেট: ১১:৪৯, ১২ ফেব্রুয়ারি ২০২০

ক্রিকেটার বাবর আজম। ছবি: সংগৃহীত

ক্রিকেটার বাবর আজম। ছবি: সংগৃহীত

ক্যারিয়ারের সেরা সময় পার করছেন পাকিস্তানের ক্রিকেটার বাবর আজম। টি-টোয়েন্টির র‌্যাংকিংয়ে শীর্ষে আছেন অনেকদিন ধরে। ওয়ানডেতে আগের অবস্থান তিনেই আছেন তিনি। এবার সাদা পোশাক ও লাল বলে ‘ব্যাক টু ব্যাক’ সেঞ্চুরিতে ৮০০ রেটিং নিয়ে জায়গা করে নিয়েছেন সেরা পাঁচে। 

সদ্য প্রকাশিত আইসিসি টেস্ট র‌্যাংকিংয়ে ভারতের বিরাট কোহলি, অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথ, মার্নাস লাবুশানে ও নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসনের পরই আছেন পাকিস্তানের বাবর। ২৫ বছর বয়সী এই ব্যাটসম্যানকে জায়গা ছেড়ে দিয়ে ছয়ে নেমে গেছেন আরেক অস্ট্রেলিয়ান তারকা ডেভিড ওয়ার্নার। 

ওয়ানডে র‌্যাংকিংয়ে আগের অবস্থান তিনেই আছেন বাবর আজম। তার ওপরে আছেন দুই ভারতীয় বিরাট কোহলি ও রোহিত শর্মা। তবে টি-টোয়েন্টিতে ৮৭৯ রেটিং নিয়ে সিংহাসন ধরে রেখেছেন বাবর। তার নিচে আছেন ভারতের লোকেশ রাহুল, অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ, নিউজিল্যান্ডের কলিন মুনরো।

তবে টেস্টে অবনমন হয়েছে তামিম ইকবালের। রাওয়ালপিন্ডি টেস্টে দুই ইনিংসে সাফল্য না পাওয়া বাংলাদেশি ওপেনার পাকিস্তানের অধিনায়ক আজহার আলীকে জায়গা ছেড়ে দিয়ে ২৭ থেকে নেমে গেছেন ২৮ নাম্বারে। তামিমের রেটিং ৬০৩। 

তবে তামিমের ওপরে আছেন মুশফিকুর রহীম। যদিও রাওয়ালপিন্ডিতে টেস্টে ছিলেন না মুশফিক। তার পূর্বের ২৫ নাম্বার জায়গায় ভাগ বসিয়েছেন দক্ষিণ আফ্রিকান এইডেন মার্করাম।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি