ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

ডিসেম্বরে পাকিস্তানের মাটিতে টেস্ট ম্যাচ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২৪, ২৮ অক্টোবর ২০১৯

২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কার ক্রিকেটারদের উপর সন্ত্রাসবাদী হামলার পরে কোনও দল টেস্ট  খেলতে পাকিস্তানে যায়নি। দীর্ঘ দশ বছর পর পাকিস্তানের মাটিতে প্রথম টেস্ট সিরিজ হওয়ার পথে। শ্রীলঙ্কার বিরুদ্ধে দুটি টেস্ট ম্যাচ আয়োজনের প্রস্তাব দিয়েছে পিসিবি। আর এই প্রস্তাবে আইসিসিরও সমর্থন রয়েছে।

শ্রীলঙ্কার বিরুদ্ধে রাওয়ালপিণ্ডি এবং করাচির মাঠে টেস্ট ম্যাচ দুটি খেলানোর পরিকল্পনা  নিয়েছে পিসিবি। এই পরিকল্পনা অনুযায়ী রাওয়ালপিণ্ডিতে প্রথম টেস্ট ম্যাচটি হবে ১১-১৫ ডিসেম্বর। আর দ্বিতীয় টেস্টটি করাচিতে হবে ১৯-২৩ ডিসেম্বর। এই ম্যাচ দুটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপেরও অন্তর্ভুক্ত হবে।

এর আগে দীর্ঘ নয় বছর পর গত মাসে পাকিস্তানের মাটিতে গড়িয়েছিল ওয়ানডে ম্যাচ। শ্রীলঙ্কাকে হারিয়ে ওয়ানডে সিরিজ জয় করেছিল পাকিস্তান। তবে টি-টোয়েন্টি সিরিজে শ্রীলঙ্কার কাছে ওয়াইটওয়াশ হয়েছিল সরফরাজরা। এই হারের কারণেই সরফরাজকে অধিনায়কত্ব হারাতে হয়েছে। 

এদিকে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার জন্য পাকিস্তান দল অস্ট্রেলিয়ায় অবস্থান করছে। ৩ নভেম্বর থেকে এই সিরিজ শুরু হবে। এর আগে শ্রীলঙ্কার সঙ্গে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলছে অস্ট্রেলিয়া। যার প্রথমটি গতকাল অ্যাডিলেডে শেষ হয়েছে।

পাকিস্তানের টি-টোয়েন্টির নতুন অধিনায়ক বাবর আজম। দায়িত্ব পালনের শুরুতেই তিনি বেশ আত্মবিশ্বাসী। অস্ট্রেলিয়া ট্যুরে যাবার মুহূর্তে বাবর বলছেন, ‘আমার নিজের উপর আর ব্যাটিংয়ের উপর বিশ্বাস রয়েছে। অধিনায়কত্ব একটা নতুন দায়িত্ব। যেটা পালন করতে গিয়ে আমি সবাইকে নিয়ে চলতে চাই।’

বাবর আজম আরও বলেন, সেখানকার পরিবেশ এবং পিচ সম্পর্কে স্বচ্ছ ধারণা রয়েছে। অস্ট্রিয়ায় খেলা এবং ওদের হারানো খুব বড় চ্যালেঞ্জ। আমাদের লক্ষ্য প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ক্রিকেট খেলে লড়াই করা। ওদের মতো আগ্রাসী ক্রিকেট খেলতে চাই আমরা।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি