ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

দারুণ সম্ভাবনাময় টাইগার পেসার দু’বছর নিষিদ্ধ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৩৫, ২৬ জুলাই ২০২০ | আপডেট: ২২:৩৭, ২৬ জুলাই ২০২০

কাজী অনিক

কাজী অনিক

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দুর্দান্ত বোলিং করায় জাতীয় দলের জন্য দারুণ সম্ভাবনাময় পেসার হিসেবেই দেখা হতো কাজী অনিককে। তবে সম্প্রতি ডোপ টেস্টে পজিটিভ হওয়ায় তাকে দুই বছরের জন্য নিষিদ্ধ ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এর আগে আরো একবার ডোপ টেস্টে পজেটিভ প্রমাণিত হন তরুণ এই পেসার।

২০১৮ সালে নিউজিল্যান্ডে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দুর্দান্ত বোলিং করে সবার নজরে চলে এসেছিলেন কাজী অনিক। তবে বয়সভিত্তিক ক্রিকেট থেকেই তার অনিয়ন্ত্রিত জীবন যাপন ও উচ্ছৃঙ্খলতার খবর বারবার গণমাধ্যমে উঠে এসেছে। অবশ্য সেসব নিতান্তই সন্দেহ ও উড়ো খবরের ওপর ভিত্তি করে চাউর হয়েছিল।

কিন্তু গত বছর তার রক্তে নেশাজাত দ্রব্যের উপস্থিতি পাওয়া যায়। এ কারণেই গত বিপিএল ড্রাফটে প্রথমে অনিকের নাম থাকলেও পরে বাদ দেয়া হয় তাকে।

২০১৮ সালে জাতীয় লিগে ঢাকা মেট্রোর হয়ে খেলার সময় নেশাজাত দ্রব্য নিয়ে খেলতে নেমেছিলেন অনিক। যা ছিল সম্পূর্ণরূপে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নীতি বিরুদ্ধ। 

নাম প্রকাশ না করার শর্তে বিসিবির এক শীর্ষ কর্মকর্তা অনিকের প্রসঙ্গে বলেন, 'আমরা তাকে বিসিবির সব ধরনের ক্রিকেটীয় কার্যক্রম থেকে নিষিদ্ধ করেছি।' এর আগে অনিককে বয়সভিত্তিক দলের সব ধরনের প্রোগ্রাম থেকে বাদ দেয়ার কথা জানিয়েছিল বিসিবি।

২১ বছর বয়সী এই মিডিয়াম পেসার বয়সভিত্তিক ক্রিকেট বাদে এখন পর্যন্ত ১১টি প্রথম শ্রেণির ম্যাচ ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার সুযোগ পান। যাতে যথাক্রমে ২৮টি ও ৬টি করে উইকেট লাভ করেন অনিক।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি