ঢাকা, সোমবার   ১৭ জুন ২০২৪

দুবাইয়ে দ্বিতীয় দিন শেষে ৪৫২ রানে এগিয়ে পাকিস্তান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:১০, ৮ অক্টোবর ২০১৮

সংযুক্ত আরব আমিরাতের দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে প্রথম টেস্টের দ্বিতীয় দিন শেষে প্রতিপক্ষ অস্ট্রেলিয়ার থেকে ৪৫২ রানে এগিয়ে আছে পাকিস্তান। মোহাম্মদ হাফিজ এবং হারিস সোহেলের দ্বৈত সেঞ্চুরির ওপর ভর করে ৪৮২ রানের সংগ্রহ পায় পাকিস্তান। দ্বিতীয় দিনের শেষ অংশে ব্যাট করতে নেমে কোন উইকেট না হারিয়ে ৩০ রান করে অস্ট্রেলিয়া।

প্রথম দিন শেষে ৩ উইকেট হারিয়ে ২৫৫ রান করে পাকিস্তান। হারিস সোহেল ও মোহাম্মদ আব্বাস দ্বিতীয় দিনের খেলা শুরু করেন। তবে এদিন কোন রান করতে পারার আগেই সাজঘরে ফিরে যেতে হয় আব্বাসকে (১ রান)। এরপর আসাদ শফিককে নিয়ে ১৫০ রানের জুটি গড়েন হারিস। এরই মাঝে হারিস তুলে নেন ক্যারিয়ারের প্রথম শতক। ক্যারিয়ার সেরা ১১০ রান (২৪০) করে আউট হন এই ব্যাটসম্যান। এর আগেই অবশ্য ৮০ রান করে আউট হন আসাদ শফিক। তবে এরপর লোয়ার মিডল অর্ডারে আর কোন ব্যাটসম্যান বড় কোন সংগ্রহ না পেলে ৪৮২ রানে থামে পাকিস্তানের ইনিংস।

অস্ট্রেলিয়ার পিটার সিডল নেন ৩টি উইকেট। ২টি করে উইকেট নাথান লিওন। আর ১টি করে উইকেট নেন স্টার্ক, হল্যান্ড এবং লাবুসচাগনে।

জবাবে ব্যাট করতে নেমে ১৩ ওভারে ৩০ রান সংগ্রহ করে দিতের ইতি টানে অস্ট্রেলিয়া। আগামীকাল উসমান খাজা এবং অ্যারন ফিঞ্চ তৃতীয় দিনের খেলা শুরু করবেন।

প্রসঙ্গত, ২টি টেস্ট ম্যাচ এবং ৫টি টি-২০ ম্যাচের সিরিজ খেলবে পাকিস্তান ও অস্ট্রেলিয়ার। সবগুলো ম্যাচই হবে সংযুক্ত আরব আমিরাতের আবুধাবি এবং দুবাইতে।

//এস এইচ এস//    

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি