ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

দোহার-নবাবগঞ্জ রুটে বিআরটিসি বাসের যাত্রা শুরু

দোহার-নবাবগঞ্জ (ঢাকা) সংবাদদাতা

প্রকাশিত : ২২:৪৬, ২৫ জানুয়ারি ২০২০

উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান

উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান

ঢাকার দোহার-শ্রীনগর হয়ে ঢাকা ও বান্দুরা-নবাবগঞ্জ-ঢাকা সড়কে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করল সরকারি পরিবহণ সংস্থা-বিআরটিসির শীতাতপ নিয়ন্ত্রিত বাস। 

শনিবার (২৫ জানুয়ারি) দুপুরে প্রথমে দোহারের করম আলীর মোড়ে ও বিকেলে নবাবগঞ্জের কেন্দ্রীয় শহীদ মিনারে এ সার্ভিসের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। 

সার্ভিসটি দোহারের করম আলী মোড় থেকে শ্রীনগর হয়ে ও নবাবগঞ্জের বান্দুরা থেকে কেরানীগঞ্জ হয়ে ঢাকার ফুলবাড়িয়া পর্যন্ত চলাচল করবে।

এরআগে একাধিকবার বান্দুরা-ঢাকা সড়কে বিআরটিসি বাস সার্ভিস শুরু হলেও অন্য পরিবহনগুলোর স্বেচ্ছাচারিতার কারণে বন্ধ হয়ে যায়। এমনকি বিআরটিসি বাস ভাঙচুর ও কর্মচারীদের মারধরের ঘটনাও ঘটে। তবে এবার এ ধরনের সুযোগ নেই বলে জানান সালমান এফ রহমান এমপি।

উদ্বোধনকালে সালমান এফ রহমান বলেন, বিআরটিসি বাস সরকারি সম্পদ। এগুলো রক্ষণাবেক্ষণের দায়িত্ব জনগণের। এ নিয়ে সড়কে যেন কোনও নৈরাজ্যের সৃষ্টি না হয়, বদনাম না হয়, এ ব্যাপারে স্থানীয় প্রশাসনকে নজর রাখতে হবে। বিআরটিসি বাস চলাচলের ক্ষেত্রে কেউ প্রতিবন্ধকতার সৃষ্টি করলে জিরো ট্রলারেন্স দেখিয়ে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এসময় উপস্থিত ছিলেন- বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন সচিব মো. সাইদুর রহমান, ইউনিক গ্রুপের চেয়ারম্যান মোহম্মদ নুর আলী, নবাবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি নাসির উদ্দিন আহমেদ ঝিলু, সাধারণ সম্পাদক মো. জালাল উদ্দিনসহ আরও অনেকে।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি