ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

দ্বিতীয় ওয়ানডেতে জয় পেল বাংলাদেশি যুবারা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৩২, ২ নভেম্বর ২০১৮ | আপডেট: ০৯:৩৩, ২ নভেম্বর ২০১৮

শ্রীলঙ্কান যুবাদের বিপক্ষে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের প্রথম ওয়ানডে ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছিল। তবে দ্বিতীয় ম্যাচে ৮ রানের জয় পেয়েছে বাংলাদেশি যুবারা। এই জয়ে পাঁচ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে তৌহিদ হৃদয়ের দল।

ডাম্বুলার রনগিরি ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে বৃহস্পতিবারও বৃষ্টি নেমেছিল। তাই শেষ পর্যন্ত ম্যাচ নিষ্পত্তি হয়েছে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে।

ঘরের মাঠে আগে ব্যাট করতে নেমে বৃষ্টির কারণে সময় সীমিত হওয়ায় ৪৩ ওভারে ৯ উইকেটে ১৯২ রান করেছিল স্বাগতিকরা। নাভোন পারানাভিথানা ১২৪ বলে ৭ চারে ৮৩ রানের ইনিংস খেলেন। অভিশকা থারিন্ডু করেন ৫০ বলে ৪৩। বাংলাদেশের শাহিন ৪ উইকেট নেন ৪৩ রানে। মোহাম্মদ শরীফুল ইসলাম ৪৯ রানে নেন ৩ উইকেট। এছাড়া ২টি উইকেট পান মোহাম্মদ মৃত্যুঞ্জয় চৌধুরী।

জবাবে বাংলাদেশের শুরুটা ভালো হয়নি। দশম ওভারে ৪৩ রানের মধ্যে ফিরে যান প্রথম চার ব্যাটসম্যান। তবে খাদের কিনারা থেকে দলকে টেনে তোলেন শামিম-আকবর। পরে ২০ ওভার ৪ বলে ৪ উইকেটে বাংলাদেশ ইনিংসের ১০১ রানের সময় আবারও বৃষ্টি শুরু হয়। ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে সে সময় জয়ের জন্য ৯৩ রান প্রয়োজন ছিল অতিথিদের। বৃষ্টির কারণে আর খেলা না হওয়ায় এই পদ্ধতিতে ৮ রানে জিতে যায় বাংলাদেশ। শামিম ৪৩ বলে অপরাজিত থাকেন ২৭ রানে। আকবর ৩৬ বলে অপরাজিত থাকেন ৩০ রানে।

এই পদ্ধতিতে বাংলাদেশকে জয়ী ঘোষণা করার আগে লঙ্কান যুবাদের হয়ে ‍২টি করে উইকেট পান অশেন দানিয়েল ও নাভোদ পারানাভিথানা।

আগামীকাল শনিবার একই স্টেডিয়ামে তৃতীয় যুব ওয়ানডে ম্যাচে লঙ্কান যুবাদের মুখোমুখি হবে বাংলাদেশি যুবারা।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি