ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

দ্বিতীয় টেস্টে জয়ের স্বপ্ন দেখছে ইংল্যান্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৩৫, ২০ জুলাই ২০২০

ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে সিরিজের দ্বিতীয় টেস্টে জয়ের আশা বাঁচিয়ে রেখেছে ইংল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংস ২৮৭ রানে গুটিয়ে দিয়ে বড় লিড পেয়েছে স্বাগতিকরা। ১৮২ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করা ইংল্যান্ড চতুর্থ দিনশেষে ৩৭ রান যোগ করতে হারায় ২ উইকেট। তবে ইতিমধ্যে ২১৯ রানে এগিয়ে আছে স্বাগতিকরা। ফলে ম্যাচের শেষ দিনে জয় তুলে নেওয়ার সুযোগ আছে স্বাগতিকদের সামনে।

তবে আজ শেষ দিনের প্রথম সেশনের ক্যারিবীয়দের সামনে বড় লক্ষ্য দাঁড় করাতে হবে ইংলিশ ব্যাটসম্যানদের। এরপর ম্যাচ জিতে নেওয়ার জন্য পরবর্তী দুই সেশনে ওয়েস্ট ইন্ডিজকে অলআউট করতে হবে ইংলিশ বোলারদের। তবেই সিরিজে সমতায় ফিরতে পারবে ইংলিশরা।

প্রথম দুই দিন ইংল্যান্ড দাপট দেখালেও তৃতীয় দিন পুরোটা বৃষ্টিতে ভেসে যায়। তাতেই ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরানোর কাজটা কঠিন হয়ে যায় জো রুট, বেন স্টোকসদের জন্য। তবে ১ উইকেটে ৩২ রান নিয়ে রবিবার চতুর্থ দিনের খেলা শুরু করা ক্যারিবীয়দের ৯ উইকেট তুলে নেয় ইংলিশরা। প্রতিপক্ষকে ফলোঅন করাতে না পারলেও লিড পায় ১৮২ রানের। প্রথম ইনিংসে ৯ উইকেটে ৪৬৯ রান করে ইনিংস ঘোষণা করেছিল ইংল্যান্ড।

ক্যারিবীয়রা গুটিয়ে যাওয়ার পর ইংল্যান্ড দ্বিতীয় ইনিংস শুরু করে। এদিন ৮ ওভার ব্যাটিং করেছে তারা। ২ উইকেট হারিয়ে তুলেছে ৩৭ রান। বেন স্টোকস ১৬ ও জো রুট ৮ রান নিয়ে আজ সোমবার নতুন দিন শুরু করবেন।

দ্বিতীয় ইনিংসে দ্রুত রান তুলতে ওপেন করতে পাঠায় স্টোকস ও বাটলারকে। অবশ্য তাদের পরিকল্পনা সফল হয়নি। বাটলারকে ০ রানে প্রথম ওভারেই ফিরিয়ে দেন কেমার রোচ। এরপর তুলে নেন ১১ রান করা জ্যাক ক্রাউলিকে।

এর আগে প্রথম ইনিংসে উইন্ডিজ টপ অর্ডার ব্যাটসম্যানরা ধীরলয়ে এগুতে থাকেন। প্রথম দুই সেশনে উইন্ডিজদের মাত্র ৩ উইকেট তুলতে পারে ইংল্যান্ড। এর মধ্যে হোপ ২৫ রান এবং ক্রেইগ ব্র্যাথওয়েট ফেরেন ৭৫ রান করে। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে সর্বোচ্চ রান আসে ব্র্যাথওয়েটের ব্যাট থেকেই। এছাড়া ব্রুকসের ব্যাট থেকে আসে ৬৮ রান। অপরদিকে ৫১ রান করেন রোস্টন চেজ। 

দ্বিতীয় নতুন বল নেওয়ার পর স্টুয়ার্ট ব্রড ও ক্রিস ওকস মিলে ধস নামান ক্যারিবীয় ব্যাটিংয়ে। ৪ উইকেটে ২৪২ রান থেকে ৪৫ রান যোগ করতেই বাকি ৬ উইকেট হারিয়ে ফেলে ক্যারিবীয়রা। ৩টি করে উইকেট নেন ব্রড ও ওকস। স্যাম কারেন নেন ২ উইকেট। 

ইংল্যান্ডের পক্ষে শেষ পর্যন্ত ২০ রানের অবিচ্ছিন্ন জুটি গড়া রুট (৮*) এবং স্টোকস (১৬*) আজ শেষদিন শুরু করবেন। ওল্ড ট্র্যাফোর্ড টেস্টে কোন রোমাঞ্চ আছে কিনা সেটিই এখন দেখার।
এএইচ/এসএ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি