ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ধর্ষণ-নিপীড়নের প্রতিবাদে জবিতে মৌন পদযাত্রা

জবি সংবাদদাতা

প্রকাশিত : ১৯:১০, ৬ অক্টোবর ২০২০

নোয়াখালীতে বর্বরোচিত নারী নির্যাতনসহ সাম্প্রতিক সময়ে সকল ধর্ষণ, নিপীড়নের প্রতিবাদে মৌন পদযাত্রা করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সাধারণ শিক্ষার্থীরা। মঙ্গলবার (৬ অক্টোবর) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার হতে মৌন পদযাত্রাটি শুরু হয়ে রায়সাহেব বাজার ও সোহরাওয়ার্দী কলেজ হয়ে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে এসে শেষ হয়।

উক্ত মৌন পদযাত্রায় অংশ নেন ঢাকায় অবস্থানরত বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা। পদযাত্রা শেষে শিক্ষার্থীরা বলেন- নোয়াখালীতে বর্বরোচিত নারী নির্যাতনসহ সাম্প্রতিক সময়ে সকল ধর্ষণ, নিপীড়নের জড়িত ব্যক্তিদের আইনের আওতায় নিয়ে এসে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। যাতে এ ধরনের কোন ঘটনা আর না ঘটে।

উল্লেখ্য, গত ২ সেপ্টেম্বর নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার একলাশপুর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডে বর্বরোচিত ওই নারী নির্যাতনের ঘটনাটি ঘটে। ঘটনার ৩২ দিন পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও ভাইরাল হওয়ার পর রোববার (৪ অক্টোবর) বিষয়টি প্রকাশ্যে আসে। এ ঘটনায় মামলা করা হয়েছে। এ পর্যন্ত ৬ জনকে গ্রেফতার করা হয়েছে এবং প্রধান আসামি বাদল ও দেলোয়ারসহ তিনজনকে বিভিন্ন মেয়াদে রিমান্ডে নেয়া হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ২ সেপ্টেম্বর রাত ৯টার দিকে উপজেলার একলাশপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের খালপাড় এলাকার নূর ইসলাম মিয়ার বাড়িতে গৃহবধূর বসতঘরে ঢুকে তার স্বামীকে মেরে পাশের কক্ষে বেঁধে রাখে স্থানীয় বাদল ও তার সহযোগীরা। এরপর গৃহবধূকে ধর্ষণের চেষ্টা করে তারা। এ সময় গৃহবধূ বাধা দিলে তাকে বিবস্ত্র করে বেধড়ক মারধর করে তারা মোবাইলে ভিডিও চিত্র ধারণ করে।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি