ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

ধোনি-সহ ৭ ভারতীয় ক্রিকেটারকে চেয়েছে বিসিবি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫৪, ২৬ নভেম্বর ২০১৯

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এশিয়া একাদশ বনাম বিশ্ব একাদশের দুটি টি-টোয়েন্টি ম্যাচ আয়োজন করতে চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেই দুটি ম্যাচের জন্য ধোনি-সহ সাত ভারতীয় ক্রিকেটারকে এশিয়া একাদশের জন্য চেয়েছে বিসিবি। 

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ভারতের সাবেক অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি ছাড়া বিরাট কোহালি, রোহিত শর্মা, যশপ্রীত বুমরা, হার্দিক পাণ্ড্য, ভুবনেশ্বর কুমার ও রবীন্দ্র জাদেজাকে পাওয়ার জন্য বিসিসিআই-এর কাছে আবেদন করেছে। ভারতীয় সংবাদ মাধ্যম আনন্দবাজার এ খবর দিয়েছে।

ক্রিকেট বোর্ডের চিফ একজিকিউটিভ নিজামউদ্দিন চৌধুরীর উদ্ধৃতি সংবাদে বলা হয়েছে, ‘এশিয়া ও বিশ্ব একাদশের মধ্যে দুটো ম্যাচের আয়োজন করছে বিসিবি। ভারতের তারকা ক্রিকেটারদের যাতে দুটো ম্যাচের জন্য ছাড়া হয় সেই ব্যাপারে আমরা বিসিসিআই-এর সঙ্গে কথা বলছি।’

দুটি টি-টোয়েন্টি জন্য ১৮ এবং ২১ মার্চ সম্ভাব্য তারিখ নির্ধারণ করে ভারতীয় বোর্ডের কাছে ক্রিকেটার চেয়ে আবেদন করা হয়। ওই আবেদনে আইসিসি ম্যাচ দুটিকে আন্তর্জাতিক স্বীকৃতি দেবে তাও জানানো হয়।

ক্রিকেট সূচি অনুযায়ী ভারত-দক্ষিণ আফ্রিকা তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচটি হবে ১৮ মার্চ। ফলে বিসিবির অনুরোধে সেই সময়ে ভারতীয় তারকা ক্রিকেটারদের ছাড়াও হতে পারে বলে জানিয়েছে আনন্দবাজার।

বিসিসিআই অনুমতি দিলে আইপিএল-এর আগে আন্তর্জাতিক ক্রিকেটে দেখা যাবে ধোনিকে। যদিও ওই দেশের ক্রিকেটভক্তরা অনেক দিন ধরে অপেক্ষায় আছেন ধোনির প্রত্যাবর্তন দেখতে। বিশ্বকাপ সেমিফাইনালের পরে দেশের হয়ে আর খেলতে দেখা যায়নি ধোনিকে। দেশের হয়ে কবে তিনি মাঠে ফিরবেন, তা নিয়েও চলছিল নানা জল্পনা। 

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি