ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

নওগাঁয় আরও ৬৩ জন করোনা আক্রান্ত

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ১৮:৩৬, ২৭ জুন ২০২০

গত ২৪ ঘন্টার ব্যবধানে নওগাঁয় এই প্রথম দুই বিচারক ও ৭ চিকিৎসক,২ শিক্ষক,১১জন স্বাস্থ্যকর্মী, তিন পুলিশ সদস্যসহ নতুন করে আরো ৬৩ জনের নমুনায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গত শুক্রবার জেলায় আক্রান্তের দিক থেকে সর্বোচ্চ সংখ্যা ছিল ৮৩ জন। আর গত কয়েকদিনের মোট ৩৯২টি নমুনার মধ্যে শনিবার দ্বিতীয় সর্বোচ্চ ৬৩ জনের আক্রান্ত হওয়ার ফলাফল পাওয়া গেছে। 

এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের রোগী সংখ্যা হলো ৩৮৬ জন। এদিকে করোনা আক্রান্ত হয়ে জেলার মহাদেবপুর উপজেলার সফাপুর ইউনিয়নের বিনোদপুর গ্রামের ফজলুর রহমানের ছেলে গার্মেন্টসকর্মী আয়নাল প্রামানিক (৪৫) নামে এক ব্যক্তি শনিবার দুপুরে নিজ বাড়িতে চিকিৎসাধীন  অবস্থায় মারা গেছেন।

শনিবার দুপুরে নওগাঁর ডেপুটি সিভিল সার্জন ডা.মঞ্জুর-এ-মোর্শেদ বিষয়টি নিশ্চিত করে বলেন,আক্রান্ত আয়নাল প্রামানিক ঢাকার সাভারে একটি পোশাক কারখানায় চাকরি করা অবস্থায় শরীরে জ্বর-সর্দি নিয়ে গত ২০ দিন আগে বাড়ি আসে। সে বাড়িতে নিজেই চিকিৎসা নিচ্ছিলেন। এই অবস্থায় খবর পাওয়ার পর গত ১৭ জুন মহাদেবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের লোকজন তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠায়। শুক্রবার রাতে তার নমুনা পজেটিভ আসে। আর পরেরদিন দুপুরে তিনি মারা যান। তিনি জানান নমুনা সঙগ্রহ করার পর থেকে বাড়িতে তাকে হোম কোয়ারেন্টাইনে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছিল। 

এ দিকে ৬৩ জনের প্রাপ্ত ফলাফল নিয়ে ডেপুটি সিভিল সার্জন আরও জানান,গত ১৫ থেকে ১৮ জুন পর্যন্ত এক সঙ্গে ৩৯২টি নমুনার ফলাফল পাওয়া গেছে। এই ফলাফলের মধ্যে করোনা শনাক্ত হয়েছে ৬৩ জনের। এদের মধ্যে নওগাঁ জেলা ও দায়রা জজ আদালতের ২ জন জুডিশিয়াল মাজিষ্ট্রেট, ৭ জন ডাক্তার, ২ জন শিক্ষক,১ জন ব্যাংকার ও ১১জন স্বাস্থ্যকর্মী ও তিন পুলিশ সদস্য রয়েছে। আক্রান্তদের নিজ নিজ বাড়িতে হোম আইসোলেশন ও হাসপাতালে রেখে চিকিৎসা সেবা নিশ্চিত করা হচ্ছে।

নতুন আক্রান্তদের মধ্যে নওগাঁ সদরে-১৯ জন,মান্দায়-৫,মহাদেবপুরে-৪,সাপহারে-১৭,বদলগাছীতে-১১,পোরশায়-৪, পত্নীতলায়-২,রাণীনগরে-১ ও নিয়ামতপুরে ১ জন রয়েছে। 

এদিকে গত ২৪ ঘন্টায় কোয়ারেনটাইনে নেয়া হয়েছে আরও ৪ জনকে। এ সময়ে কোয়ারেনটাইন থেকে ছাড়পত্র পেয়েছেন ২৩ জন। বর্তমানে কোয়ারেনটাইনে আছেন ১৪১৫ জন। এ পর্যন্ত জেলায় করোনা মুক্ত হয়েছেন ২০৫ জন এবং মৃত্যু হয়েছে ৫ জনের। বর্তমানে কোয়ারেনটাইনে আছেন ১৪১৫ জন।
কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি