ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

নওগাঁয় নতুন করে শনাক্ত ৮, মোট ৭০

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ১৯:৪০, ১১ মে ২০২০

নওগাঁয় গত ২৪ ঘন্টায় এক চিকিৎসকসহ আরো ৮ জন করোনা ভাইরাসের রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট ৭০ জন করোনা ভাইরাসে আক্রান্ত হলেন। সোমবার (১১ মে) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডাঃ খ ম আক্তারুজ্জামান আলাল। 

নতুন শনাক্ত ৮ জনের মধ্যে- পত্নীতলা উপজেলায় ৪ জন, বদলগাছি উপজেলায় একজন চিকিৎসকসহ ২ জন, মান্দা উপজেলায় ১ জন এবং ধামইরহাট উপজেলায় ১ জন। এদিকে, আক্রান্তদের মধ্যে রোববার একজন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। তিনি হলেন- জেলার সাপাহার উপজেলার পল্লী চিকিৎসক খায়রুল ইসলাম। 

এদিকে, ক্রমেই জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি অব্যাহত থাকায় সচেতন মহলে দেখা দিয়েছে আতঙ্ক ও উদ্বেগ। জেলার সদর উপজেলা ছাড়া অপর ১০ উপজেলায় করোনা ছড়িয়ে পড়েছে। উপজেলা ভিত্তিক আক্রান্তের মধ্যে- রানীনগরে ১৭ জন, সাপাহারে ১২ জন, নিয়ামতপুরে ১০ জন, মহাদেবপুরে ৮ জন, পত্নীতলা ও আত্রাইয়ে ৬ জন করে এবং বদলগাছীতে ৫ জন, মান্দায় ৩ জন, ধামইরহাটে ২ জন ও পোরশা উপজেলার একজন রয়েছে।

এদিকে গত ২৪ ঘন্টায় জেলায় নতুন করে আরো ১১৭ জনকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। যাদের মধ্যে নওগাঁ সদর উপজেলায় ২৪ জন, রানীনগর উপজেলায় ৪ জন, আত্রাই উপজেলায় ৭ জন, মহাদেবপুর উপজেলায় ১৪ জন, মান্দা উপজেলায় ৩ জন, বদলগাছি উপজেলায় ৬ জন, পত্নীতলা উপজেলায় ৩৫ জন, ধামইরহাট উপজেলায় ১৪ জন, সাপাহার উপজেলায় ৭ জন এবং পোরশা উপজেলায় ৩ জন। এই সময়ে ১৪ দিনের মেয়াদ শেষ হওয়ায় হোম কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র পেয়েছেন ৯৫ জন। 

এ পর্যন্ত সর্বমোট হোমে কোয়ারেন্টাইনে পাঠানো হয় ৬ হাজার ৯১ জনকে এবং মোট ছাড়পত্র পেয়েছেন ৪ হাজার ৫২৭ জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ১ হাজার ৫৬৪ জন।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি