ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

নিজের বিয়ে রুখতে থানায় হাজির স্কুলছাত্রী

চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশিত : ১৬:৩৬, ২৮ সেপ্টেম্বর ২০২১

থানায় হাজির স্কুলছাত্রী

থানায় হাজির স্কুলছাত্রী

জোর করে বিয়ে দিতে চান মা ও খালা। তাদের অনেক বুঝিয়েও রাজি করাতে পারেনি দশম শ্রেণির এক শিক্ষার্থী। অবশেষে বিয়ে রুখতে নিজেই চুয়াডাঙ্গা সদর থানায় হাজির হোন ওই শিক্ষার্থী। মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকালে চুয়াডাঙ্গা সদর থানায় এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, ১৬ বছর বয়সী ওই স্কুলছাত্রী চুয়াডাঙ্গা ঝিনুক মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের দশম শ্রেণির বিজ্ঞান বিভাগে অধ্যয়নরত। তার বাবা একজন চা দোকানী, মা একটি মুড়ির কারখানায় চাকুরি করেন। তার খালা ও মা তাকে বিয়ের জন্য চাপ দিচ্ছেন। কিশোরী তাদেরকে বারবার বুঝানো সত্ত্বেও তারা তাদের সিদ্ধান্তে অনঢ় থাকেন এবং বিয়ের জন্য ছেলে ঠিক করেন। উপায় খুঁজে না পেয়ে নিজেই থানায় এসে হাজির হয় ওই কিশোরী।

সস্প্রতি একই এলাকায় সদর থানা পুলিশ আরেকটি বাল্যবিয়ে ভেঙে দেয়ায় উৎসাহিত হয়ে ওই কিশোরী পুলিশের কাছে আসে বলে জানায়। পরে পুলিশের একটি দল কিশোরীর বাড়িতে গিয়ে তার মা ও বাবাকে বুঝিয়ে বলার পর তারা তাদের সিদ্ধান্ত থেকে সরে আসেন এবং মেয়ের পড়াশোনা চালিয়ে যাবার ব্যাপারে সম্মত হন। 

চুয়াডাঙ্গা সদর থানার ওসি মোহাম্মদ মহসীন পিপিএম (বার) বলেন, মঙ্গলবার সকালে থানায় এক শিক্ষার্থী আসেন। ওই শিক্ষার্থীর অভিযোগ, তার মা ও খালা মিলে তাকে জোর করে বিয়ে দিতে চাচ্ছেন। কিন্তু সে লেখাপড়া করতে চায়। পরে আমরা গিয়ে তার মা-বাবাকে বুঝিয়ে বিয়ে বন্ধ করি, সেইসঙ্গে তার পড়াশোনা সচল রাখার ব্যবস্থা করি।’

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি