ঢাকা, শনিবার   ১১ মে ২০২৪

নিষিদ্ধ নাসিরের দারুণ ফিফটি!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২২, ২৭ অক্টোবর ২০১৯

ফিফটি হাঁকিয়ে মাঠ ছাড়ছেন অপরাজিত নাসির

ফিফটি হাঁকিয়ে মাঠ ছাড়ছেন অপরাজিত নাসির

শিরোনাম শুনে অবাক হলেন? অবাক হওয়ারই তো কথা। যে নাসির দিনকয়েক আগে নিষিদ্ধ হলো, তিনি তাহলে আবার খেলছেন কিভাবে? প্রশ্নটা ওঠাই স্বাভাবিক। কিন্তু রোববার (২৭ অক্টোবর) জাতীয় লিগের ম্যাচে এমনটাই ঘটেছে। 

নাসির হোসেন এমনিতে রংপুরের নিয়মিত অধিনায়ক। কিন্তু আম্পায়ারের সঙ্গে কথা কাটাকাটি এবং ম্যাচে তার অখেলোয়াড়সুলভ আচরণের কারণে সম্প্রতি এক ম্যাচের নিষেধাজ্ঞা পেয়েছিলেন তিনি।

তবে হঠাৎ করেই বিশেষ এক কারণে রংপুরের আরেক ক্রিকেটার রিশাদ হোসেনের কারণে দলে সুযোগ পেয়েছেন নাসির। শুধু দলেই না আজ ব্যাট হাতে খেলতে নেমে তুলে নিয়েছেন দারুণ এক অর্ধশতক।

বিশেষ কারণ বলতে, আজ ও আগামীকাল জাতীয় দলের ক্যাম্পে থাকা খেলোয়াড়রা লাল ও সবুজ দল নামে দুটি দলে ভাগ হয়ে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবেন। মূলত ভারত সফরের প্রস্তুতি হিসাবে নিজেদের মধ্যে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে সাকিবরা।

এজন্য স্পিনার রিশাদ হোসেনসহ আরও ৮ ক্রিকেটারকে ডেকে পাঠায় বিসিবি। তাই রিশাদের পরিবর্তে সেই সুযোগে দলে ঢুকে অনেকটা সদ্ব্যবহার করে ৭৯ বলে ৫টি চার ও ২টি ছক্কায় অর্ধশত পূরণ করেন নাসির। যাতে দ্বিতীয় দিনের খেলা শেষে ৬ উইকেট হারিয়ে রংপুরের সংগ্রহ ২৩৬ রান। 

এর আগে মাহমুদুল হাসান ও সোহরাওয়ার্দী শুভকে হারানোর পর রংপুর ছিল বড় জুটির খোঁজে। মেহেদী মারুফ ও নাঈম ইসলামের তৃতীয় উইকেটে সেই জুটি গড়ে তোলেন, করেন  ১২৭ রান। ২৩২ বলে ৭টি চার ও ২টি ছক্কায় ৭৮ রানের দারুণ এক ইনিংস খেলেন মারুফ। আর নাঈম করেন ১৯১ বলে ৫৪ রান,  ৬টি চার ও ১টি ছক্কা হাঁকিয়ে।

তাদের বিদায়ের পর আরিফুল হক অর্ধ-শতক থেকে ৩ রান দূরে থেকে আউট হন। তার আগে তানবীর হায়দারও অল্প রানে সাজঘরে ফেরেন। তবে প্রতিরোধ গড়ে তোলেন নাসির। ৫৫ রান নিয়ে অপরাজিত থেকে দলকে লিড বড় নেয়ার স্বপ্ন দেখাচ্ছেন নিষিদ্ধ তিনিই। এছাড়া ধীমান ঘোষ অপরাজিত আছেন ১৪ রান নিয়ে। 

এদিকে আগামীতে সব ভুল শুধরে খেলার বিষয়ে নাসির আরও সিরিয়াস থাকবেন- এটাই তার ভক্ত-সমর্থকদের প্রত্যাশা।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি